kalerkantho


ব্যাটে-বলে মোহামেডানের জয়ের নায়ক তাইজুল

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:২৫



ব্যাটে-বলে মোহামেডানের জয়ের নায়ক তাইজুল

ম্যাচ সেরা আল-আমিন (বামে) এবং মোহামেডানকে জেতানো তাইজুল। ফাইল ছবি

জাতীয় দলে নাইটওয়াচম্যানের ভূমিকায় মাঝেমধ্যেই দেখা যায় তাইজুল ইসলামকে। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) মঞ্চে আজ পুরোদস্তুর অল-রাউন্ডার হয়ে গেলেন তাইজুল ইসলাম। তার নৈপূণ্যে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৩ উইকেটে হারিয়ে লিগে তৃতীয় জয় তুলে নিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। বৃথা গেল প্রাইম ব্যাংকের আল-আমিন জুনিয়রের দুর্দান্ত সেঞ্চুরি। বল হাতে ৩ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে অপরাজিত ৩৫ রান করে দলকে জেতান তাইজুল।

আজ শনিবার বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত পঞ্চম রাউন্ডের ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে তাইজুলের দারুণ বোলিংয়ে ৩৬ রানে ৬ উইকেট হারায় প্রাইম ব্যাংক। প্রথম ৭ ব্যাটসম্যানের ৬ জনই দুই অংকে পৌঁছতে ব্যর্থ হন। এরপর ম্যাচের রং পাল্টে দেন আল-আমিন। আরিফুলকে সঙ্গী করে ৭ম উইকেটে ১৬১ রানের জুটি গড়েন দুজন। ১২৬ বলে ৯ চার ২ ছক্কায় ১১০ রান করা আল-আমিনের বিদায়ে ভাঙে এই জুটি। আরিফুল খেলেন ৮৭ রানের ইনিংস। ২৫৯ রানের সংগ্রহ পায় প্রাইম ব্যাংক।

জবাবে ব্যাটিংয়ে নেমে মোহামেডানকে সুন্দর শুরু এনে দেন দুই ভাই রনি তালুকদার (৬০) ও জনি তালুকদার (১৫)। বিনা উইকেটে ৬০ থেকে হঠাৎ চাপে পড়ে যায় মোহামেডান। ৩২ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরেন শীর্ষ ৪ ব্যাটসম্যান। মিডল অর্ডারে আক্রমণাত্বক ব্যাটিং করেন রকিবুল হাসান (৬৪)। আমিনুল ইসলামের সঙ্গে গড়েন ৭০ রানের পঞ্চম উইকেট জুটি। রকিবুল আউট হওয়ার পর এনামুল হককে (৩২) সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন অষ্টম উইকেট জুটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তাইজুল (৩৫)। যদিও সেঞ্চুরিয়ান আল-আমিন জুনিয়র জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।



মন্তব্য