kalerkantho


পিএসএলের প্রথম ম্যাচেই মোস্তাফিজের বাজিমাত

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:৫৮



পিএসএলের প্রথম ম্যাচেই মোস্তাফিজের বাজিমাত

পিএসএলের প্রথম ম্যাচেই বাজিমাত করেছেন মোস্তাফিজুর রহমান। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া এ টুর্নামেন্টে নিজের অভিষেক ম্যাচে ছন্দময় বোলিং করলেন তিনি। তার নিখুঁত সুইংয়ে মুলতান সুলতানসের ব্যাটসম্যানদের ঘায়েল করে ২ উইকেট নিয়েছেন তিনি।

গতকাল শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লাহোর কালান্দার্স অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ছিল মুলতান সুলতানস। প্রতিপক্ষের রানের গতি কমাতে পঞ্চম ওভারেই মোস্তাফিজকে আক্রমণে নিয়ে আসেন লাহোর অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

ইনিংসের ১১তম ওভারে তাকে দ্বিতীয়বার বোলিংয়ে আনেন ম্যাককালাম। এবার প্রথম বলেই উইকেট। ওই ওভারে একটি বাউন্ডারি হজম করলেও মোট ৫টি ডট দেন বাঁহাতি এই পেসার।

সব মিলিয়ে এ ম্যাচে ৪ ওভার বোলিং করেন মোস্তাফিজ। ২২ রান খরচায় তার শিকার ২ উইকেট। এর মধ্যে দুর্দান্ত কাটার ও সুইংয়ে ১২টি ডট বল আদায় করে নেন তিনি।

১৮০ রানের জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার সুনীল নারাইন ও ফখর জামান দুর্দান্ত শুরু করলেও বাকি ব্যাটসম্যানদের আসা-যাওয়ার কারণে ২ উইকেটে ১০৫ রান করা লাহোর ১৩৬ রানে অলআউট হয়ে যায়। এর মধ্যে শেষ চার রানে পড়েছে ৭ উইকেট। মুলতানের হয়ে ২৭ রানে তিন উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির।



মন্তব্য