kalerkantho


মাদক, বাল্যবিয়ে ও জঙ্গিবাদবিরোধী ফুটবল টুর্নামেন্ট

চাঁদপুর প্রতিনিধি    

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:২১



মাদক, বাল্যবিয়ে ও জঙ্গিবাদবিরোধী ফুটবল টুর্নামেন্ট

চাঁদপুরের ফরিদগঞ্জে মাদক, বাল্যবিয়ে ও জঙ্গিবাদবিরোধী ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকেলে ফরিদগঞ্জ এআর পাইলট হাইস্কুল মাঠে জেলা পুলিশ বিভাগের আয়োজনে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এতে ফরিদগঞ্জ উপজেলা দল হাইমচর উপজেলা দলকে দুই শূন্য গোলে পরাজিত করে।

টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার শামসুন্নাহার। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া।

প্রধান অতিথি বলেন, 'খেলাধুলা সুস্থ জীবনযাপনের একটি অংশ। তাই এ ধরনের আয়োজন যুব সমাজকে খারাপ এবং অন্যায় কাজ থেকে বিরত রাখে।' তিনি বলেন, 'সোনার বাংলা গড়তে হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বাস্তবে রূপ দিতে হবে।' পুলিশ বিভাগ কর্তৃক ব্যতিক্রমধর্মী এমন ফুটবল আয়োজনের জন্য তিনি চাঁদপুরের পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জানান।

টুর্নামেন্ট উদ্বোধন করতে গিয়ে চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, 'যুবসমাজকে মাদক, বাল্যবিয়ে ও  জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য ফুটবলের মাধ্যমে একটি নৈতিক শিক্ষা চালু করা হয়েছে।' এর কারণে ইতিমধ্যে বেশ ভালো ফল পাওয়া গেছে বলে পুলিশ সুপার দাবি করেন।

ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  উপজেলা আওয়ামী লীগ সভাপতি, মক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম মাহফুজুল হক, বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ হেলালউদ্দিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, রিনা নাসরিন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, মো. শাহ আলম, ফরিদগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সমাজসেবক সুলতান আহমেদ রিপন। 

টুর্নামেন্ট উপভোগ করতে বিপুল সংখ্যক দর্শক মাঠে উপস্থিত ছিলেন। এ সময় চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার খেলোয়ার, দর্শক এবং অতিথিদের নীতিনৈতিকতা শিক্ষাবিষয়ক শপথবাক্য পাঠ করান।

আয়োজকরা জানিয়েছেন, প্রথমে ওয়ার্ড, পরে ইউনিয়ন। বর্তমানে এখন উপজেলা পর্যায়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। এই পর্যায়ে উপজেলাভিত্তিক প্রথম টুর্নামেন্ট অনুষ্ঠিত হলো।


মন্তব্য