kalerkantho



আগুনঝরা বোলিংয়ে মাশরাফির ৫ উইকেট

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:২৬



আগুনঝরা বোলিংয়ে মাশরাফির ৫ উইকেট

ফাইল ছবি

অবসর ভেঙে টি-টোয়েন্টিতে ফেরার গুঞ্জনের মধ্যেই ঘরোয়া ক্রিকেটে বল হাতে দাপট দেখিয়ে যাচ্ছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আবাহনীর হয়ে শেখ জামালের বিপক্ষে আজ দেখা গেছে তার আগুনঝরা বোলিং। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) মঞ্চে মাত্র ২৯ রানে ৫ উইকেট নিয়ে চলতি লিগে ৫ ম্যাচের তৃতীয়বারের মত ম্যাচসেরা হয়েছেন ম্যাশ।

আজ বৃহস্পতিবার বিকেএসপির ৪ নম্বর মাঠে আগে ব্যাটিংয়ে নেমে এনামুল হক বিজয়ের সেঞ্চুরি (১১৬) এবং মোসাদ্দেক হোসেনের ৪৯ রানে ভর করে ৭ উইকেটে ২৭০ রান তোলে আবাহনী। জবাবে ৪৫.৩ ওভারে ২২৩ রানেই গুটিয়ে যায় শেখ জামাল। ৪৭ রানে জয় তুলে নেয় আবাহনী। ৫ উইকেট নিয়ে একাই শেখ জামালের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দেন মাশরাফি।

২৭১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামা শেখ জামালের দূর্গে শুরুতেই আঘাত হানেন মাশরাফি। দুই ওপেনার সৈকত আলী (৩১) এবং জিয়াউর রহমানকে (১) বোল্ড করে দেন তিনি। এরপর জালাজ সাক্সেনার সঙ্গে ৫১ রানের জুটি গড়েন ইলিয়াস সানি। সানিকে বিদায়ে করে জুটি ভাঙেন সাকলাইন সজীব। সোহাগ গাজী ও তানবীর হায়দারও কিছু করতে পারেননি। 

১২৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা শেখ জামালকে লড়াইয়ে ফেরায় নুরুল হাসান এবং আল ইমরানের ৭৬ রানের জুটি। ৬১ বলে ১০টি চার ও ৪টি ছক্কায় ৮৩ রান করা নুরুলকে ফিরিয়ে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন সানজামুল। এরপর আবারও মাশরাফির আক্রমণ। জামালের শেষ তিন উইকেট ইমরান (২৪), নাজমুল (৩) এবং আবু জায়েদকে (০) দ্রুত ফিরিয়ে লিস্ট 'এ' ক্রিকেটে চতুর্থবারের মত ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান ম্যাশ।



মন্তব্য