kalerkantho


বাংলাদেশ-শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন না কোহলি?

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:৩৬



বাংলাদেশ-শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন না কোহলি?

কোহলি-রুবেলের দ্বন্দ্বের সেই মুহূর্তটি। ফাইল ছবি: ইন্টারনেট

প্রতিবেশী হলেও বাংলাদেশের সঙ্গে কোহলির দেখা-সাক্ষাত খুবই কম। ক্রিকেটে শক্তিশালী দল ভারত তো ইদানিং বাংলাদেশের বিপক্ষে খেলার আগ্রহই দেখায় না। আগামী ৬ মার্চ থেকে শ্রীলঙ্কার মাটিতে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ 'নিদাহাস ট্রফি'। বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে সেই সিরিজে খেলবে ভারতও। কিন্তু অধিনায়ক কোহলিকে নিদাহাস ট্রফিতে দেখা যাবে কিনা তা নিয়ে সৃষ্টি হয়েছে সন্দেহ।

নিদাহাস ট্রফি উপলক্ষে দ্রুতই স্কোয়াড ঘোষণা করবে এম এস কে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচকেরা। তবে  অধিনায়ক তথা দলের সবচেয়ে সেরা ক্রিকেটারটিকে বিশ্রাম নেওয়ার সুযোগ দিয়েছে বিসিসিআই। দক্ষিণ আফ্রিকায় কঠিন সিরিজের পর কোহলি চাইলে শ্রীলঙ্কার এই টুর্নামেন্টের সময় বিশ্রাম নিতে পারেন। তব এটা সম্পূর্ণ কোহলির ওপর নির্ভর করছে বলেই বিসিসিআইয়ের একটি সূত্র নিশ্চিত করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই সূত্র জানিয়েছে, 'কোহলি বিশ্রাম চাইলে তা পাবে। টুর্নামেন্টে খেলা কিংবা না খেলার বিষয়টি একান্তই তার সিদ্ধান্ত। তবে কোনো কিছুই নিশ্চিত নয়। এমনও হতে পারে, সে টুর্নামেন্টটি খেলতে পারে। কারণ, এটাই মৌসুমের শেষ আসর। এর দুই সপ্তাহ পরেই শুরু হবে আইপিএল।'

এমনটা হলে আবারও বাংলাদেশের সঙ্গে কোহলির দেখা হচ্ছে না। এছাড়া দুই তরুণ পেস তারকা ভুবনেশ্বর কুমার এবং জসপ্রীত বুমরাহকেও বিশ্রামে রাখতে পারে ভারতীয় টিম ম্যানেজম্যান্ট।



মন্তব্য