kalerkantho


বোলারের মাথায় লেগে বল চলে গেল সীমানার বাইরে! ছক্কা... (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:৪৭



বোলারের মাথায় লেগে বল চলে গেল সীমানার বাইরে! ছক্কা... (ভিডিওসহ)

ছবি: টুইটার

ক্রিকেট মাঠে এই ঘটনাটি দেখলে চৌধুরী জাফর উল্লাহ শরাফত তার অসাধারণ জাদুকরী ভঙিমায় নিশ্চয়ই এমন কিছু একটা বলতেন। বেচারা বোলার ছক্কাও খেয়েছেন, তার আগে খেয়েছেন মাথায় বলের আঘাত! তার মাথায় বল লেগে উড়ে উড়ে সীমানার বাইরে চলে গেছে! শক্ত আঘাত না লাগায় বড় বাঁচা বেঁচে গেছেন। কিন্তু অন্তরের জ্বলুনি কি থামবে?

ঘটনা নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট আসর 'ফোর্ড কাপ' এর। ঘটনার নায়ক-ভিলেন সাবেক নিউজিল্যান্ড পেসার অ্যান্ড্রু এলিস এবং বর্তমান তারকা ব্যাটসম্যান জিত রাভাল। এলিমিনেশন ফাইনালে অকল্যান্ডের মুখোমুখি হয়েছিল ক্যান্টারবুরি। এই ম্যাচে ১৫৩ বলে ১৪৯ রানের দারুণ এক ইনিংস খেলেন অকল্যান্ডের জিত রাভাল। কিন্তু রাভালের এই ইনিংসের চেয়েও বিশ্বব্যাপী আলোচনায় চলে এসেছে তার হাঁকানো একটি ছক্কা!

এলিসের করা সেই বলটি এগিয়ে এসে সজোরে হিট করেন রাভাল। স্ট্রেইট ড্রাইভে বল যাচ্ছির বোলারের মাথার সমান্তরালে। এলিস ঘটনা বুঝতে পেরে সাথে সাথে দুই হাত দিয়ে মাথা ঢেকে বাঁচার চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। রাভালের প্রচণ্ড গতির শট তার মাথায় লেগে লং অফের ওপর দিয়ে চলে যায় সীমানার বাইরে!

আম্পায়ার প্রথমে বাউন্ডারি দিলেও পরে ভুল শুধরে ছক্কার সংকেত দেন। বেচারা এলিসের মাথা থেকে হাত সরতে বেশ কিছুটা সময় লাগে। তবে অন্তরের ব্যথাটা বোঝা তো সম্ভব না। এই ছক্কার ভিডিও ছড়িয়ে পড়তেই শুরু হয়ে গেছে তাকে নিয়ে হাসাহাসি। যদিও রাভালকে শেষ পর্যন্ত এলিসই আউট করেছেন। কিন্তু তাতে দর্শক-সমর্থকদের হাসাহাসি কিন্তু থামেনি।

দেখুন ভিডিও:

 



মন্তব্য