kalerkantho



তাকে আটকানো অসম্ভব...

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:২০



তাকে আটকানো অসম্ভব...

ছবি: এএফপি

এর আগে চেলসির বিপক্সে আটটি ম্যাচ খেলেছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। কিন্তু কোনো গোল পাননি। মঙ্গলবার রাতের ম্যাচের আগে চেলসি কোচ আন্তনিও কন্তে বলেছিলেন, মেসিকে গোল করতে দেওয়া হবে না। কিন্তু সত্যটা হলো, মেসিকে আটকানো যায়নি! তিনি চেলসির বিপক্ষে শুধু নিজের প্রথম গোলটাই করেননি, ড্র এনে দিয়ে মান বাঁচিয়েছেন বার্সেলোনার।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটির প্রথমার্ধ গোলশুন্য ভাবে শেষ হওয়ার পর ১-১ ব্যবধানে ড্র হয়েছে। ইউরোপ সেরার মঞ্চে চেলসির বিপক্ষে এই নিয়ে টানা অষ্টম ম্যাচ জয়শূন্য রইলো স্প্যানিশ ক্লাবটি। এর মধ্যে ৬টি ড্র আর ২টি হার।

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের পঞ্চদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির থেকে বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন পলিনহো। ৮ মিনিট পর আর্জেন্টাইন তারকা নিজেই ডি-বক্সে বল পেয়েছিলেন; কিন্তু শট নিবেন কি-না, সিদ্ধান্ত নিতে দেরি করে ফেলেন। ৩৩তম মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে উইলিয়ানের শট পোস্টে লাগলে বেঁচে যায় অতিথিরা। এভাবেই একের পর এক সুযোগ নষ্ট হয়ে শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর ৮ম মিনিটে লুইস সুয়ারেস একটি সুযোগ সৃষ্টি করেছিলেন। কিন্তু সঙ্গী কাউকে না পেয়ে সেটি মিস হয়। ৬২তম মিনিটে বার্সেলোনাকে স্তব্ধ করে দেন উইলিয়ান। ডি-বক্সের বাইরে হ্যাজার্ডের পাস পেয়ে  নিচু বাঁকানো শটে বল জালে জড়িয়ে দেন এই উইঙ্গার।

এরপর মঞ্চে আবির্ভাব মেসির। দলের মহাবিপদের সময়ে জ্বলে উঠলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। ৭৫তম মিনিটে ডি-বক্সের মধ্যে বাঁ-দিক থেকে আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে নিচু শটে গোলকিপারকে বোকা বানান পাঁচবারের বর্ষসেরা। চেলসির বিপক্ষে এটাই তার প্রথম গোল। ইউরোপ সেরা প্রতিযোগিতার এবারের আসরে এটা তার চতুর্থ ও সব মিলিয়ে ৯৮তম গোল। ১৪ মার্চ ক্যাম্প ন্যু তে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।



মন্তব্য