kalerkantho


ইডেন পার্কেই ম্যাচ আয়োজন করতে চায় নিউজিল্যান্ড ক্রিকেট

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:৩৩



ইডেন পার্কেই ম্যাচ আয়োজন করতে চায় নিউজিল্যান্ড ক্রিকেট

অকল্যান্ডের ভেন্যু ইডেন পার্ক নিয়ে বেশ কিছুদিন ধরেই সমালোচনা চলছে। আন্তর্জাতিক ম্যাচ বিশেষ করে টি২০ ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ আয়োজনের জন্য ভেন্যুটি বেশ ছোট বলে সমালোচকরা দাবি জানিয়েছেন। কিন্তু নিউজিল্যান্ড ক্রিকেট এই মাঠটিকে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হিসেবেই দেখছে।

শুক্রবার এই মাঠে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ান মধ্যকার টি২০ ম্যাচে দুই ইনিংসে সর্বমোট ৪৮৮ রান হয়েছে। উভয় দল মিলে ৩২টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছে। অস্ট্রেলিয়া ২৪৪ রানের জয়ের লক্ষ্য তাড়া করে ৫ উইকেটে জয়ী হয়ে টি২০তে বিশ্ব রেকর্ড গড়েছে। পুরো ম্যাচে রানের এই গতির সাথে ব্যাটসম্যানদের ছক্কা হাঁকানোর হিড়িক দেখে অভিজ্ঞ অস্ট্রেলিয়ান ধারাভাষ্যকার জিম ম্যাক্সওয়েল অনেকটা হাস্য রসাত্মক ভাষায় বলেছেন এই ভেন্যুটি মোটেই আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের যোগ্য নয়।

ইডেন পার্ক মূলত রাগবি মাঠ হিসেবে জনপ্রিয়। এর বাউন্ডারি সীমানা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নির্ধারিত ৫৯.৫ মিটার (৬৫ গজ) থেকে অনেকটাই কম। ২০০৭ সালের আইসিসি আইন প্রবর্তিত হবার আগেই অকল্যান্ড স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ আয়োজিত হয়েছে। সে কারণে এখন পুরো পরিস্থিতি মেনে নিতেই হচ্ছে। নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকর্তা এন্থনি ক্রামি বলেছেন গর্ভনিং বডি পুরোপুরি ভাবেই ইডেন পার্ককে সমর্থন জানিয়ে আসছে।

স্থানীয় রেডিওতে তিনি বলেছেন, এটা সত্যিই অসাধারণ একটি ভেন্যু। এখানে অস্বীকার করার কিছু নেই। ছোট মাঠে খেলোয়াড়রা যখন মানিয়ে নিতে পারবে সেটা পুরো আন্তর্জাতিক ম্যাচকে বাড়তি রঙ যোগাবে।

ক্রামি আরো বলেছেন, ইডেন পার্কে সবসময়ই হাই স্কোরিং ম্যাচ অনুষ্ঠিত হয় না। সম্প্রতি বেশ কয়েকটি ম্যাচেই এখানে রান তেমন হয়নি।



মন্তব্য