kalerkantho


চ্যাম্পিয়ন্স লিগে আজ মুখোমুখি চেলসি ও বার্সেলোনা

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:৩২



চ্যাম্পিয়ন্স লিগে আজ মুখোমুখি চেলসি ও বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগে আজ চেলসির মোকাবেলা করবে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

চলতি মৌসুমে লা লীগায় কাতালান ক্লাবটি দুর্দান্ত ফর্মে থাকলেও প্রিমিয়ার লিগে সংগ্রাম করছে বর্তমান চ্যাম্পিয়নরা। দাপটের সঙ্গে খেলে বর্তমানে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। স্থানীয় কোপা দেল রে’রও ফাইনালে পৌঁছে গেছে লিওনেল মেসির দলটি। তাদের এই অসাধারণ সফলতায় মুখ্য ভূমিকা পালন করছেন আর্জেন্টাইন সুপার স্টার মেসি। চলতি মৌসুমে তিনি আরো বেশি শিরোপা জয়ের জন্য মুখিয়ে রয়েছেন তারা।

এর আগে অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের আসরে আটবার চেলসির মোকাবেলা করেছিল বার্সেলোনা। একটি ম্যাচেও গোলের দেখা পাননি মেসি। তবে দলটির বিপক্ষে তিনি যেমন সাবলীলভাবে খেলেছেন তেমনটি অন্য কারো ক্ষেত্রে দেখা যায়নি। সমস্যা একটিই। গোলের দেখা পাননি মেসি।

এদিকে আজকের ম্যাচের অনুশীলন গত শনিবার করে নিয়েছে বার্সেলোনা। লা লিগায় এইবারকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি সারে কাতালান ক্লাব।

বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে বলেন, এইবারের বিপক্ষে ম্যাচে কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হয়েছে। এই অভিজ্ঞতা চ্যাম্পিয়ন্স লিগের আসন্ন ম্যাচে আমাদের সাহায্য করবে। সেখানেও এই ম্যাচের মত ঐক্যবদ্ধভাবে লড়তে হবে।

আগেরদিন শুক্রবার চেলসিও হালসিটিকে ৪-০ গোলে হারিয়ে সম্পন্ন করে বার্সা মোকাবেলার প্রস্তুতি। ম্যাচ শেষে চেলসি কোচ এন্টনিও কন্টে বলেন, বার্সেলোনার বিপক্ষে আসন্ন গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে চিন্তিত ছিলাম। তবে এই ম্যাচের মধ্য দিয়ে আমরা সঠিক দলটি পেয়ে গেছি। আসন্ন ম্যাচে আমরা একাদশ গড়ার সময় অবশ্যই সেরা সিদ্ধান্ত নিতে পারব।


মন্তব্য