kalerkantho


জুভেন্তাসকে টপকে ফের শীর্ষে নাপোলি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:০০



জুভেন্তাসকে টপকে ফের শীর্ষে নাপোলি

ছবি: এএফপি

এসপিএএলকে ১-০ গোলে হারিয়ে জুভেন্তাসকে টপকে ফের সিরি-আ লিগের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ফিরে পেয়েছে নাপোলি। এর আগে রবিবার অনুষ্ঠিত তুরিন ডার্বিতে একই ব্যবধানে স্বাগতিকদের হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। অবশ্য সিরি-আ লিগের দুটি ক্লাবই ইউরোপ সেরার আসর থেকে ফিরে এসেছিল হতাশা নিয়ে। নাপোলি ৩-১ গোলে হেরেছে আরবি লিপজিগের কাছে। অপরদিকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে টটেনহ্যামের সঙ্গে ড্র করেছে জুভেন্তাস। 

নেপলসে অনুষ্ঠিত ম্যাচের ৬ষ্ঠ মিনিটে ব্রাজল তারকা অ্যালানের কল্যাণে লিড পাওয়ার দুই মিনিট আগে দারুণ একটি গোলের সুযোগ থেকে বঞ্চিত হয় স্বাগতিকরা। জর্জিনহো ও হোসে ক্যালেজোনের তৈরি করা মঞ্চে বল পেয়ে লরেঞ্জো ইনসিগনের শটের বলটি ফিরে আসে বারে লেগে। ম্যাচের ৬৩ মিনিটে মারেক হ্যামসিক দ্বিতীয় দফায় প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে গোল উদযাপন করলেও সেটা অফসাইড ছিল।

তবে লিগে টানা ৯ ম্যাচে জয়লাভে নাপোলির কোন সমস্যা হয়নি। টানা ম্যাচ জয়ে এটি ক্লাবটির নতুন রেকর্ড। নাপোলির কোচ মরিজিও সারি বলেছেন, 'ইউরোপা লিগ থেকে ফেরার পর এমন একটি প্রতিক্রিয়া যে ক্লাব করবে সেটি প্রত্যাশিত ছিল। তবে আরো বেশি গোলের ব্যবধানে জয় পাওয়া উচিৎ ছিল। জালে বল প্রবেশ করানোর সময় আমরা বেশী অলসতার পরিচয় দিয়েছি। ১-০ ব্যবধানে নয়, এই ম্যাচে আমাদের অন্তত ৩-০ গোলে জয় পাওয়া উচিৎ ছিল। '

এদিকে তুরিনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই পায়ের গোড়ালরি ইনজুরিতে পড়েন জুভেন্তাসের শীর্ষ গোলদাতা গঞ্জালো হিগুইন।  তার বদলি হিসেবে মাঠে নামেন ফেডেরিকো। ম্যাচের শেষ মুহুর্তে ইনজুরির কবলে পড়ে মাঠ ছাড়ার আগে গোল করিয়ে নেন ব্রাজিল তারকা অ্যালেক্স সান্দ্রোকে দিয়ে। ৩৩ মিনিটে তার যোগান থেকে বল পেয়ে লক্ষ্য ভেদ করেন এই ব্রাজিলিয়ান।

ইনজুরিতে পড়লেও চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগের ম্যাচের আগেই এই দুই ফুটবল তারকা সুস্থ হয়ে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে। আগামী ৭ মার্চ ওয়েম্বলিতে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস লিগে জুভেন্তাসের ফিরতি লেগের খেলা।


মন্তব্য