kalerkantho



রোমাঞ্চকর ম্যাচে বেতিসকে উড়িয়ে দিল রিয়াল মাদ্রিদ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:২০



রোমাঞ্চকর ম্যাচে বেতিসকে উড়িয়ে দিল রিয়াল মাদ্রিদ

ছবি: এএফপি

লা লিগায় আবারও দেখা দিচ্ছে রিয়াল মাদ্রিদের আসল রূপ। যদিও সঠিক সময় বলতে গেছে চলে গেছে। তারপরেও রবিবার রাতের ম্যাচে রিয়াল বেতিসের মাঠে তাদেরকে ৫-৩ ব্যবধানে উড়িয়ে দিল জিনেদিন জিদানের শিষ্যরা। প্রথমে দুই গোল খেয়ে পিছিয়ে পড়ার পরেও মার্কো আসেনসিওর জোড়া গোল আর রোনালদো-রামোস-বেনজামার গোলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা। এই জয়ের মধ্য দিয়ে গত সেপ্টেম্বরে সান্তিয়াগো বার্নাব্যুতে ১-০ গোলে হারের প্রতিশোধ নিল রিয়াল।

ম্যাচের একাদশ মিনিটে ম্যাচে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় রিয়াল। রোনালদোর জোরালো শট পাঞ্চ করে ফেরালেও বিপদমুক্ত করতে পারেনি গোলকিপার আন্তোনিও আদান। ফিরতি বল হেডে জালে জড়ান আসেনসিও। গোল খেয়ে একের পর এক আক্রমণ চালিয়ে যায় বেতিস। অবশেষে ৩৩ তম মিনিটে ম্যাচে সমতা আনেন ফরাসি ডিফেন্ডার আইসা মদি। ৪ মিনিটের ব্যবধানে আরেক ডিফেন্ডার জুনিয়র ফিরপোর জোরালো শট ঝাঁপিয়ে ধরতে ব্যর্থ হন নাভাস। বল গোলমুখে স্প্যানিশ ডিফেন্ডার নাচো ফের্নান্দেসের পায়ে লেগে ভিতরে ঢুকে যায়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই তীব্র আক্রমণ শুর করে রিয়াল মাদ্রিদ। পঞ্চম মিনিটে লুকাস ভাসকেসের কর্নারে সের্হিও রামোসের দারুণ হেডে আবারও সমতা আসে ম্যাচে। এরই মধ্যে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ড দেখেন গ্যারেথ বেল। ৫৯তম মিনিটে দারুণ এক আক্রমণে আবারও এগিয়ে যায় রিয়াল। দানি কারভাহালের ক্রস ডি-বক্সে পেয়ে বাঁ-পায়ের শটে গোলকিপারকে পরাস্ত করে দ্বিতীয় গোলটি করেন আসেনসিও।

রিয়ালের চতুর্থ গোলটি এনে দেন সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। কাসেমিরোর পাস থেকে ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে চলতি লিগে নিজের ১২তম গোলটি করেন পর্তুগিজ সুপারস্টার। ৮৫তম মিনিটে বাঁ-দিক থেকে জুনিয়র ফিরপোর দারুণ ক্রস ছয় গজ বক্সে পেয়ে ব্যবধান কমিয়ে দেন বেতিসের বদলি ফরোয়ার্ড সের্হিও লেওন। ম্যাচে আবারও উত্তেজনা ছড়ালেও যোগ করা সময়ে করিম বেনজেমার গোলে ৫-৩ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ের পরে অবস্থানের কোনো পরিবর্তন হয়নি রিয়াল মাদ্রিদের। ২৩ ম্যাচে ১৩ জয় ও ছয় ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানেই আছে জিদানের দল। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ২৪ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। দ্বিতীয় স্থানে থাকাল আতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫৫। আর ৪৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভ্যালেন্সিয়া।



মন্তব্য