kalerkantho


টি-টোয়েন্টিতেও বিধ্বংসী ভারত

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৫৯



টি-টোয়েন্টিতেও বিধ্বংসী ভারত

দুর্দান্ত ব্যাটিংয়ে ভারতকে বড় স্কোর এনে দিয়েছেন শিখর ধাওয়ান। ছবি: এএফপি

ওয়ানডে সিরিজের পর স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ঝলসে উঠেছে ভারতের ব্যাটসম্যানরা। আজ রবিবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২০ ওভারে ২০৩ রানের পাহাড় গড়েছে বিরাট কোহলির দল। শুরু থেকে আক্রমনাত্মক দুই ওপেনার রোহিত শর্মা ও ভারতীয় ক্রিকেটের শিখর ধাওয়ান যথাক্রমে ৯ বলে ২১ রান ও ৪৯ বলে ৭২ রান করেন। তাদের ইনিংসে ভর করে বড় স্কোরের দিকে এগিয়ে যায় সফরকারীরা।

প্রথম ওভারে বল করতে এসে রোহিতের কোপের মুখে পড়েন প্রোটিয়ান বোলার ডেন পিটারসেন। প্রথম ওভারের দ্বিতীয় এবং পঞ্চম বলে ছক্কা হাঁকান রোহিত। কিন্তু পরের ওভারে জুনিয়র ডালার বলে ফিরে যান 'হিট ম্যান'। প্রায় এক বছর পর জাতীয় দলে ফেরা বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না ৩ নম্বরে ব্যাটিংয়ে নেমে ৭ বলে ১৫ রান করেন। অনেকদিন পর রায়নাকে পুরনো মেজাজে পাওয়া গেলেও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তিনি। ছক্কা মারতে গিয়ে আউট হন একসময় বোলারদের ত্রাস হয়ে ওঠা এই ব্যাটসম্যান।

এরপর অধিনায়ক বিরাট কোহলি এবং শিখর ধাওয়ানের জুটিতে ভারতের স্কোর ১০০ পার হয়। ২০ বলে ২৬ রানের একটি প্রয়োজনীয় ইনিংস খেলেন ভারত অধিনায়ক। শামসির বলে আউট হওয়ার সময় ভারতের স্কোর ১০৮। তখনও একপ্রান্ত আগলে ভারতের স্কোর বোর্ডকে এগিয়ে নিতে থাকেন ধাওয়ান। তার ৭২ রানের অনবদ্য ইনিংসে শক্ত ভিত রচিত হয় ভারতের ইনিংসে। নীচের দিকে ব্যাট করতে নেমে ২৭ বলে অপরাজিত ২৯ রানের একটি ইনিংস খেলেন মনীষ পান্ডে। শেষ পর্যন্ত ২০৪ রানে ইনিংস শেষ করে ভারত।



মন্তব্য