kalerkantho


'রোনালদো কোনোমতেই নেইমারের চেয়ে ভালো নয়!'

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:৩৯



'রোনালদো কোনোমতেই নেইমারের চেয়ে ভালো নয়!'

সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম লেগের ম্যাচে পিএসজির হারের পর নেইমারকে এভাবেই স্বান্ত্বনা দেন রোনালদো। ছবি: এএফপি

ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগের ম্যাচে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) রিয়াল মাদ্রিদের কাছে পরাজিত হয়েছে। ওই ম্যাচের পরও পিএসজি তারকা নেইমারের চেয়ে রোনালদোর শ্রেষ্ঠত্ব মানতে রাজি নন সাবেক বার্সেলোনা মিডফিল্ডার জাবি। 

সান্তিয়াগো বার্নব্যুতে গত বুধবারের ম্যাচে পিএসজি ৩-১ গোলে রিয়াল মাদ্রিদের কাছে হেরে যাবার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমার। অপরদিকে ৫ বারের ব্যালন ডি'অর জয়ী রোনালদো দলকে জিতিয়ে দেয়ার পাশাপাশি প্রথম কোন ফুটবলার হিসেবে তার ক্লাবের হয়ে ইউরোপীয় টুর্নামেন্টে ১০০ গোল করার রেকর্ড গড়েছেন। 

সো ফুট কে দেওয়া সাক্ষাৎকারে জাবি বলেন, 'সবাই বলছে রোনালদো এখনো নেইমারের চেয়ে সেরা। আমার মনে হয় এটা ঠিক নয়। ম্যাচে রোনালদো কী করেছেন? তিনি একটি গোল করেছেন পেনাল্টি থেকে, অপরটি ম্যাচ থেকে। কিন্তু ওই ম্যাচে সবচেয়ে বিপজ্জনক অবস্থার সৃষ্টি করেছিলেন নেইমার। বিপজ্জনক সব প্রতি-আক্রমণ করে গেছেন তিনি। সত্যিকারের ফুটবলারই মনে হয়েছে ওকে।'

আগামী ৬ মার্চ পিএসজির মাঠে অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচ। তার আগে শনিবার রাতে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে স্ত্রাসবুরকে ৫-২ ব্যবধানে হারিয়ে প্রস্তুতিটা ভালোই সেরে নিল পিএসজি।



মন্তব্য