kalerkantho


নাবালিকার সঙ্গে যৌনতার অভিযোগে সাবেক ক্রিকেটারের জেল

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:০৩



নাবালিকার সঙ্গে যৌনতার অভিযোগে সাবেক ক্রিকেটারের জেল

আবারও নেতিবাচক খবরে শিরোনামে আসলেন একজন ক্রিকেটার। না, ঘটনা বাংলাদেশের নয়, ইংল্যান্ডের। দেশটির কাউন্টি ক্রিকেটের পরিচিত মুখ সাবেক ক্রিকেটার ফ্রান্সিস ডিক্সনকে দুই বছরের জেল হেফাজতের নির্দেশ দিল চেস্টার ক্রাউন আদালত। তার বিরুদ্ধে নাবালিকার সঙ্গে যৌন সম্পর্ক করার গুরুতর অভিযোগ উঠেছে। এই অপরাধে তাকে চাকরি থেকেও বহিস্কার করা হয়েছে।

চেস্টার বোটন হল ক্রিকেট ক্লাবের সাবেক অধিনায়ক ছিলেন ডিক্সন। সেই ক্লাবের জার্সিতে নিয়মিত অংশ নিতেন কাউন্টি ক্লাবে। ক্রিকেটকে বিদায় জানানোর পর তিনি চাকরি করতেন শিশুদের একটি বিদ্যালয়ে। সেখানেই এই কাণ্ড ঘটিয়েছেন ডিক্সন। যাতে তার সাবেক ক্লাব তো বটেই, 'ভদ্রলোকের খেলা' বলে পরিচিত ক্রিকেটের গায়েও কালিমা লেগে গেছে।

ইংলিশ মিডিয়া থেকে পাওয়া তথ্যমতে, ৩১ বছরের ডিক্সন সেই স্কুলের শিক্ষক ছিলেন। বিভিন্ন সমস্যায় পড়া ছাত্রীদের দায়িত্ব নিতেন তিনি। একদিন নাইট ক্লাবে এক কিশোরীর সঙ্গে আলাপ হয় ডিক্সনের। সেই কিশোরী আবার ওই স্কুলেরই ছাত্রী। যদিও সে ডিক্সনের তত্ত্বাবধানে ছিল না। মদ্যপ অবস্থায় তার আলাপ ক্রমশ গড়ায় ঘনিষ্ঠতায়। এরপরেই যৌনসম্পর্কে জড়িয়ে পড়েন ডিক্সন।

নাবালিকা এই ঘটনাটি ফাঁস করে দেওয়ার পর বিদ্যালয় কর্তৃপক্ষের তোপের মুখে পড়েন ডিক্সন। চাপের মুখে নিজের দোষ স্বীকার করতে বাধ্য হন সাবেক ক্রিকেটার। চাকরি চলে যায়। কিন্তু এতেই শেষ হয়নি তার প্রায়শ্চিত্ব। চলতি সপ্তাহেই আদালতে বিচারকের সামনে দাঁড়াতে হয় তাকে। চেস্টার ক্রাউন কোর্টে বিচারক প্যাট্রিক থম্পসন ২ বছরের সাজা ঘোষণা করতেই কেঁদে ফেলেন ডিক্সন। যদিও অপরাধীর কান্না কারও মন গলাতে পারেনি।



মন্তব্য