kalerkantho



চেলসি সফরের প্রস্তুতি ভালোভাবেই সারল বার্সেলোনা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:০০



চেলসি সফরের প্রস্তুতি ভালোভাবেই সারল বার্সেলোনা

ছবি: এএফপি

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে অংশ নিতে লন্ডন সফরের আগে এইবারকে হারিয়ে নিজেদের ভালোভাবেই প্রস্তুত করে নিয়েছে বার্সেলোনা। শনিবার অনুষ্ঠিত লা লিগার ম্যাচে কাতালানরা ২-০ গোলে হারিয়েছে লা লিগার দুর্বল প্রতিপক্ষকে। বিজয়ী দলের হয়ে গোল দুটি করেছেন লুইস সুয়ারেজ ও জার্ডি আলবা।

এদিন নিজে গোল করতে না পারলেও আদায় করা দুটি গোলেই গুরুত্বপূর্ণ ভূমকা রেখেছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। বাসকু কাউট্রিতে বৃষ্টির মধ্যে ম্যাচ খেলতে গিয়ে খুব একটা স্বস্তিতে ছিলনা কোচ আর্নেস্তো ভালোভের্দের শিষ্যরা। তবে ওই জয়ের ফলে লা লিগায় টানা ২৪ ম্যাচে অপরাজিত থাকল কাতালান জায়ান্টরা। এই নিয়ে লা লিগায় ৩১ ম্যাচে অপরাজিত থাকল বার্সেলোনা। যেটি সাবেক কোচ পেপ গার্দিওলার আমলে ২০১০-১১ মৌসুমে গড়া রেকর্ডের সমান।

এই জয় বার্সেলোনা প্রতিদ্ব›দ্বী ক্লাবগুলোর সঙ্গে ১০ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে। ২য় স্থানধারী আতলেটিকো মাদ্রিদ যদি তাদের পরবর্তী ম্যাচে অ্যাথলেটিক বিলবাওকে হারাতে পারে তাহলে হয়তো ওই ব্যবধান কিছুটা কমে আসবে।

এখন বার্সেলোনার মূল চিন্তুায় চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ম্যাচ। যেখানে তাদের মুখোমুখি হতে হবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসির। আগামী মঙ্গলবার স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত হবে প্রথম লেগের ম্যাচ। ম্যাচটি নিয়ে বার্সা কোচ বলেন, 'এইবার সব সময় আপনাকে প্রচন্ড চাপের মধ্যে রাখবে। সুতরাং ম্যাচটি ছিল আমাদের জন্য দারুণ এক পরীক্ষা। যেখানে আমাদের সত্যিই সংগ্রাম করতে হয়েছে। কারণ তারা দারুণ ফর্মে ছিল।'

তিনি আরও বলেন, 'যেমনটা ধারণা করেছিলাম, সে তুলনায় এই ম্যাচে আমাদের আরো বেশী কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হয়েছে। আমরা জোড়ালো ভাবে চেষ্টা করেছি। এই অভিজ্ঞতা চ্যাম্পিয়ন্স লিগের আসন্ন ম্যাচে আমাদের সহায়তা করবে। সেখানেও এই ম্যাচের মত ঐক্যবদ্ধভাবে লড়তে হবে।'



মন্তব্য