kalerkantho


দুটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে কোহলি-ধোনি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:২৭



দুটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে কোহলি-ধোনি

ছবি: এএফপি

ওয়ানে সিরিজে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে উজ্জীবিত ভারত এখন টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে। জোহানেসবার্গের ওয়ান্ডার্সে টি-টোয়েন্টি সিরিজের প্রথমে ম্যাচে দারুণ মাইলফলকের সামনে অধিনায়ক বিরাট কোহলি এবং সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আর মাত্র ৪৪ রান করলেই টি-টোয়েন্টি ফরম্যাটে ২ হাজারী ক্লাবে প্রবেশ করবেন কোহলি। আর ধোনি এই ফরম্যাটে ৫০ ক্যাচের মালিক হওয়ার পথে।

টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বাধিক রানের মালিক নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল এবং সাবেক বিধ্বংসী ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে ২১৮৮ রানের মালিক হয়েছেন গাপটিল। ২১৪০ রান নিয়ে ২ নম্বরে আছেন টি-টোয়েন্টির ফেরিওয়ালা ম্যাককালাম। ১৯৫৬ রান নিয়ে তিন নম্বরে কোহলি।

অন্যদিকে আর মাত্র ৩টি ক্যাচ নিতে পারলেই টি-টোয়েন্টি ফরম্যাটে ৫০ ডিসমিসালের মালিক হয়ে যাবেন মহেন্দ্র সিং ধোনি। ধোনির আগে টি-টোয়েন্টিতে ৫০টি ক্যাচ নিয়েছেন বিধ্বংসী প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। উইকেটকিপার হিসেবে ২১টি ও ফিল্ডার হিসেবে ৪৪ টি ক্যাচ নিয়ে মোট ৬৫ ক্যাচের মালিক এবি। তবে শুধুমাত্র উইকেটকিপার হিসেবে ধোনিই সবার আগে এই মাইলফলকের সামনে দাঁড়িয়ে।

 



মন্তব্য