kalerkantho


'শিক্ষা' পেয়ে এবার আগেভাগেই ইংল্যান্ড যেতে চায় ভারত

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:১২



'শিক্ষা' পেয়ে এবার আগেভাগেই ইংল্যান্ড যেতে চায় ভারত

ছবি: এএফপি

দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ খেলার আগে অনুশীলন করতেই চায়নি ভারতীয় দল। ফলাফল হিসেবে ২-১ ব্যবধানে সিরিজ খোয়াতে হয়েছে। তবে এবার আর সেই ভুল করতে চায় না তারা। প্রোটিয়া সফর থেকে শিক্ষা নিয়ে আগামী ৩ জুলাই থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ড সফরে দলের প্রস্তুতি ও কন্ডিশনের সাথে মানিয়ে নিতে ১০ দিন আগেই ইংল্যান্ডে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে ভারতীয় বোর্ড। তার আগে জুনের প্রথম সপ্তাহ থেকেই অনুশীলন শুরুর ইঙ্গিত পাওয়া গেছে।

বিসিসিআই সূত্র জানিয়েছে, আগামী ১ আগস্ট থেকে শুরু হওয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতির অংশ হিসেবে রাহুল দ্রাবিড়ের 'এ' দলের হয়ে ইংল্যান্ড সফরে কয়েকজন টেস্ট ক্রিকেটারকে যাচাই করা হবে।ভারতীয় দল টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ দিয়ে ইংল্যান্ড সফর শুরু করবে। ফলে টেস্ট সিরিজের আগে পর্যাপ্ত অনুশীলন ম্যাচ খেলার সময় তারা হাতে পাবে। 

সূত্রটি আরও জানিয়েছে, ভারতীয় টিম ম্যানেজম্যান্ট এবং সিওএ চেয়ারম্যান ভিনোদ রাই সম্প্রতি টেস্ট সিরিজের বিষয়টি নিয়ে আলোচনা করেছে। উভয় পক্ষই একটি বিষয়ে সমঝোতায় পৌঁছেছে যে, টেস্ট ক্রিকেটে ক্রিকেটারদের অনুপ্রাণিত করার জন্য আরো বেশি করে কাউন্টি এবং 'এ' দলের সাথে ম্যাচ খেলার সুযোগ করে দিতে হবে। 

বোর্ডের এক উর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, ভারতীয় দল যদি টেস্ট সিরিজ শুরুর অন্তত ১০দিন আগে দক্ষিণ আফ্রিকায় যেত তবে দিনের শেষে তা ফলাফলে প্রভাব পড়তো। ইংল্যান্ড সিরিজ শুরুর আগে ক্রিকেটাররা অনুশীলনের পর্যাপ্ত সময় পাচ্ছে। আর এটাকে পুরোপুরি কাজে লাগাতে চায় বোর্ড।



মন্তব্য