kalerkantho


'অভিষেক ম্যাচে' টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:৩৪



'অভিষেক ম্যাচে' টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

অবশেষে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামল টিম টাইগার। শ্রীলঙ্কার বিপক্ষে ২ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিতে নিজেদের সর্বোচ্চ দলীয় রান করেও ৬ উইকেটে হেরেছিল বাংলাদেশ। এবার সিলেটে 'অভিষেক ম্যাচে' রাঙিয়ে দেওয়ার পালা।

বিপিএলের পঞ্চম আসর চলাকালীন সময়েই দাবিটা উঠেছিল, ওই মাঠে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের। নয়নাভিরাম স্টেডিয়ামটি ইতিমধ্যেই মন কেড়ে নিয়েছে সবার। সাবেক বাংলাদেশের কোচ এবং বর্তমান শ্রীলঙ্কার কোচ চন্দিকা হাথুরুসিংহে পর্যন্ত মুগ্ধ হয়ে গেছেন পাহাড়ের কোলে এই স্টেডিয়ামের রূপ দেখে। সাড়ে তিন বছরের চাকরি জীবনে কেন তিনি এখানে আসেননি, এটাই ছিল তার আক্ষেপ।

আজ শেষ ম্যাচেও যথারীতি বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। সৌম্য সরকারের সঙ্গে ওপেনিংয় নামতে যাচ্ছেন চোট কাটিয়ে ফেরা দেশসেরা ওপেনার তামিম ইকবাল। সিলেটে নিজেদের প্রথম ম্যাচটি স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ। অন্যদিকে চন্দিকা হাথুরুসিংহে স্পষ্টই বলেছেন, জয় নিয়েই দেশে ফেরার বিমানে উঠতে চান তারা।

বাংলাদেশ স্কোয়াড: মাহমুদ উল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, মেহেদি হাসান, আফিফ হোসেন ও জাকির হাসান।

শ্রীলঙ্কা স্কোয়াড: দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুস্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, আসলে গুনারত্নে নিরোশান ডিকাভেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, শেহান মাদুশঙ্কা, জেফরি ভান্দারসে, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, জীবন মেন্ডিস ও আসিথা ফার্নান্দো।



মন্তব্য