kalerkantho



সিলেটে দেখা যাবে তামিম-সৌম্যর বিধ্বংসী ওপেনিং জুটি?

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:৪১



সিলেটে দেখা যাবে তামিম-সৌম্যর বিধ্বংসী ওপেনিং জুটি?

ফাইল ছবি

দুটি সিরিজ চলে গেল, তিন নম্বর সিরিজটির শেষ ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে রবিবার। ঘরের মাঠের এই টানা সিরিজে এখন পর্যন্ত দেখা যায়নি তামিম-সৌম্যর উদ্বোধনী জুটি। দেখা যাবে কী করে? বাজে পারফর্মেন্সের জন্য প্রথমবারের মত ওয়ানডে এবং টেস্ট দল থেকে বাদ পড়েছেন সৌম্য। প্রথম টি-টোয়েন্টিতে রাজসিক প্রত্যাবর্তন ঘটেছে তার। রবিবার তামিমের সঙ্গে তার পুরনো বিধ্বংসী জুটি আবারও দেখা যেতে পারে।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ইনজুরির কারণে খেলতে পারেননি দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এছাড়া ইনজুরির কারণে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের পুরোটাই মিস করেছেন বিশ্বসেরা অল-রাউন্ডার তথা এই দুই ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান। ইনজুরি আক্রান্ত হলেও প্রথম টি-টোয়েন্টিতে দুর্দান্ত ব্যাটিং করেছেন মুশফিক। দ্বিতীয় ম্যাচের আগে এল আরও এক সুসংবাদ। হাতের ওপরের অংশের চোট থেকে অনেকটা সেরে উঠেছেন তামিম। রবিবার তার মাঠে নামা মোটামুটি নিশ্চিত বলেই জানিয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ।

আজ শনিবার অনুশীলনে একটানা ৪৫ মিনিট নেটে ব্যাটিং করেছেন তামিম। চোটের জায়গাটা খানিকটা এখনও ফোলা আছে তামিমের। তবে ব্যাথা নেই। শঙ্কাও খুব একটা নেই। এই তথ্য নিঃসন্দেহে আশাব্যঞ্জক। সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদ উল্লাহ‌ও বললেন, 'তামিমের অবস্থা এখন অনেক ভালো। আশা করি সে কালকের ম্যাচের আগে পুরোপুরি সেরে উঠবে।'

তামিম ফিরলে বাদ পড়তে হবে গত ম্যাচে অভিষিক্ত জাকির হাসানকে। ওই ম্যাচে সৌম্যের সঙ্গে ওপেনিংয়ে নেমে তিনি ১০ রান করেছিলেন। যদিও সৌম্যর একার তাণ্ডবে ৪৯ রানের উদ্বোধনী জুটি পেয়েছিল বাংলাদেশ। ১৯৩ রানের জুটি গড়েও শেষ পর্যন্ত ৬ উইকেটে ম্যাচটি হেরে যায় মাহমুদ উল্লাহর দল। এবার সিলেটে নিজেদের প্রথম আন্তর্জাতিক ম্যাচে শেষটা রাঙিয়ে দেওয়ার চ্যালেঞ্জ টাইগারদের সামনে।



মন্তব্য