kalerkantho



লিগ কাপের কোয়ার্টার ফাইনালে চেলসি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:৫৭



লিগ কাপের কোয়ার্টার ফাইনালে চেলসি

বার্সেলোনার বিপক্ষে আসন্ন চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচকে সামনে রেখে নিজেদের বেশ ভালো করেই ঝালিয়ে নিয়েছে চেলসি। শুক্রবার লিগ কাপের ৫ম রাউন্ডের ম্যাচে হাল সিটিকে ৪-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে এন্টনিও কন্তের শিষ্যরা।

ম্যাচের প্রথমার্ধেই চারটি গোল করে চেলসি। উইলিয়ানের দারুণ নৈপুণ্যে প্রেরণামূলক এই জয়টি ঘরে তুলে প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা বর্তমান চ্যাম্পিয়নরা। তার জোড়া গোলের সুবাদে বড় ব্যবধানের জয় নিশ্চিত হয় ব্লুজদের। দলের হয়ে বাকী গোল দু'টি করেছেন পেড্রো রড্রিগুয়েজ ও অলিভার গিরুদ।

২য় মিনিটে গোল করে চেলসিকে লিড এনে দেন উইলিয়ান (১-০)। ২৭তম মিনিটে পেড্রো গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৪ মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান উইঙ্গার। বিরতির ৩ মিনিট আগে গিরুদ ক্লাবের হয়ে প্রথম গোলের দেখা পেলে ৪-০ গোলের বিশাল লিড নিশ্চিত হয় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের। 

ম্যাচ শেষে চেলসি কোচ কন্তে বলেন, 'বার্সেলোনার বিপক্ষে আসন্ন গুরুত্বপূর্ণ ম্যাচটি সামনে রেখে আমি নানা রকম ভাবনা চিন্তা করেছিলাম। তাদের বিপক্ষে সেরা একাদশ সাজানোর জন্যই এই ম্যাচটিতে আমি পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছি। এখন আমি সঠিক পথটি পেয়ে গেছি। সময়মতোই সঠিক দলটি পেয়ে গেছি। আসন্ন ম্যাচে সেরা একাদশ নিয়েই খেলব আমরা।'

কন্তে মনে করেন গত সোমবার ওয়েস্টব্রুমের বিপক্ষে ৩-০ গোলের জয়টি তাদের আত্মবিশ্বাস ফিরিয়ে দিয়েছে। চ্যাম্পিয়ন্স লিগে কাতালান জায়ান্টরদের সঙ্গে দুই লেগের ম্যাচের পাশাপাশি চেলসিকে প্রিমিয়ার লিগে লড়তে হবে পয়েন্ট টেবিলের দুই শীর্ষ পয়েন্টধারী ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির সঙ্গে। শিরোপা স্বপ্ন ফিকে হয়ে গেলেও এখন দলটি লড়ছে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে জায়গা করে নেয়ার জন্য।

 



মন্তব্য