kalerkantho



আইপিএলে কোচ হয়ে ফিরছেন ওয়ার্ন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:৫২



আইপিএলে কোচ হয়ে ফিরছেন ওয়ার্ন

গড়াপেটার অভিযোগে দুবছরের নির্বাসন কাঠিয়ে ২০১৮ ফের আইপিএলে ফিরছে রাজস্থান রয়্যালস। সেই সঙ্গে রয়্যাল পরিবারে ফিরলেন কিংবদন্তি লেগ-স্পিনার শেন ওয়ার্ন।

রয়্যাল পরিবারে ফেরাকে ‘ঘরে ফেরা’র সঙ্গে তুলনা করেন শেন ওয়ার্ন বলেন, রাজস্থান রয়্যালস দলে ফিরতে পেয়ে আমি অত্যন্ত খুশি এবং উত্তেজিত। আমি এখনও বিশ্বাস করি এটা আমার ক্রিকেট কেরিয়ারে এটা একটা স্পেশাল জায়গা। এই ফ্র্যাঞ্চাইজি ও রয়্যালস ফ্যানেদের ভালোবাসায় আমি অত্যন্ত আপ্লুত।

কিছুদিন আগেই আইপিএল-এ রয়্যাল পরিবারে ফেরার সম্ভাবনা টুইটে জানিয়েছিলেন প্রথম আইপিএল জয়ী অধিনায়ক। টুইটারে ওয়ার্ন লিখেছিলেন, এই সপ্তাহেই আমি কিছু ঘোষণা করতে চলেছি। যেটা নিয়ে আমি ভীষণ উত্তেজিত। হ্যাঁ, ২০১৮ আইপিএলে আমি ফিরছি। খেলোয়াড় ২০১১ আইপিএল শেষবার খেলেছেন ওয়ার্ন। প্রথম থেকে শেষ পর্যন্ত রয়্যালসেই ছিলেন তিনি। ২০০৮-১১ চার বছরে খেলোয়াড় আইপিএলে ৫২টি ম্যাচে ৫৬টি উইকেট ঝুলিতে পুরেছেন প্রাক্তন অজি লেগ-স্পিনার।

একাদশ আইপিএলে অজি ক্যাপ্টেন স্টিভ স্মিথকে ধরে রাখার পাশাপাশি বেশ কয়েকজন ভালো খেলোয়াড়কে নিলামে কিনেছে রাজস্থান রয়্যালস। এর মধ্যে এবারের নিলামে সবচেয়ে দামি বিদেশি এবং ভারতীয় ক্রিকেটারকে তুলেছে তারা। ইংল্যান্ড অল-রাউন্ডার বেন স্টোকস সাড়ে ১২ কোটি এবং সবচেয়ে দামি ভারতীয় ক্রিকেটার জয়দেব উনাদকড়কে সাড়ে ১১ কোটি দিয়ে নিয়েছে রাজস্থান। সম্ভবত ২০১৮ আইপিএলে দুই অজি ক্রিকেটারের কাঁধে দায়িত্ব দিতে চলেছে রয়্যালস। ক্যাপ্টেন স্মিথকে সাহায্য করতে মেন্টর হিসেবে রয়্যাল পরিবারে যোগ দিলেন ওয়ার্ন।

খেলা ছাড়ার পর মেন্টর হিসেবেও রাজস্থান রয়্যালসের দায়িত্ব সামলান ওয়ার্ন। পর তার উত্তরসূরি হিসাবে মেন্টরের দায়িত্ব নেন রাহুল দ্রাবিড়। কিন্তু ২০১৩ স্পট-ফিক্সিং কাণ্ডে তিন ক্রিকেটার নির্বাসিত হন। পরের দুবছর দ্রাবিড়ের মেন্টরশিপে খেলে রয়্যালস।



মন্তব্য