kalerkantho


প্যাভিলিয়নে ফেরার প্রতিযোগিতা

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:৪২



প্যাভিলিয়নে ফেরার প্রতিযোগিতা

আশা জাগিয়েও ভরসা দিতে পারেননি মুমিনুল। ছবি: এএফপি

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে রান-আউট হয়েছিলেন ০ রানে। আজ দ্বিতীয় ইনিংসে যখন তাকে বেশি প্রয়োজন দলের, তখন তিনি ব্যর্থতার পরিচয় দিলেন। প্রথম ইনিংসে রঙ্গনা হেরাথকে কোনোমতে ঠেকিয়ে রাখতে পারলেও আজ তা সম্ভব হচ্ছে না। সেই হেরাথের বলেই উইকেটকিপার ডিকাভেলার গ্লাভসবন্দি হয়ে শেষ হলো মুমিনুলের ৪৭ বলে ৩৩ রানের ইনিংসটি। মুমিনুলের মতই প্যাভিলিয়নে ফেরার তাড়া ছিল লিটন দাসের। ধনাঞ্জয়ার বলে কুশল মেন্ডিসের হাতে ধরা পড়ে ফিরলেন ১২ রানে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৭৮ রান।

৩৩৯ রানের পাহাড়সম টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই তামিম ইকবালকে হারায় বাংলাদেশ। দিলরুয়ান পেরেরা বলে এলবিডাব্লিউ হয়ে যান দেশসেরা ওপেনার (২)। রিভিউ নিয়েও লাভ হয়নি। মুমিনুল-ইমরুল জুটি আশা জাগাচ্ছিল। কিন্তু নড়বড়ে শুরু করা ইমরুল কায়েস (১৭) একবার জীবন পেয়েও রঙ্গনা হেরাথের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। আরও চাপে পড়ে যায় বাংলাদেশ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৮ উইকেটে ২০০ রান নিয়ে আজ শনিবার তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। রোশেন সিলভা ১৪৫ বলে অপরাজিত ৭০ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন। সুরঙ্গা লাকমাল (২১) আর রঙ্গনা হেরাথ (০) তাইজুল ইসলামের শিকার হলে ২২৬ রানে অল-আউট হয় শ্রীলঙ্কা। সর্বাধিক ৪ উইকেট নেন তাইজুল। বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ৩৩৯ রানের।

এর আগে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের ২২২ রানের জবাবে গতকাল প্রথম ইনিংসে ১১০ রানে অল-আউট হয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্রুত রান তোলার লক্ষ্য সফল হয় শ্রীলঙ্কার। অতিথিদের ঘায়েল করার জন্য তৈরি স্পিন উইকেট বুমেরাং হয়ে দেখা দেয় বাংলাদেশের জন্য। কারণ লঙ্কানরা এমন উইকেটে খেলে অভ্যস্ত।



মন্তব্য