kalerkantho


বরফের মাঠে বিধ্বংসী ব্যাটিং শেবাগের!

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:৪৩



বরফের মাঠে বিধ্বংসী ব্যাটিং শেবাগের!

বরফের মাঠে ক্রিকেট খেলছেন ম্যাট প্রায়র, বীরেন্দ্র শেবাগ, শোয়েব আখতাররা। ছবি: ইন্টারনেট

'অস্ত্র ছেড়েছি, কিন্তু ট্রেনিং ছাড়িনি' -এভাবেই নিজের আক্রমণাত্বক ব্যাটিং নিয়ে টুইট করেছেন ভারতের সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগ। অনেকদিন আগেই বিদায় জানিয়েছেন ক্রিকেটকে। তবুও ব্যাট হাতে তিনি যে এখনও বিধ্বংসী সেটা আবারও প্রমাণিত হল। বৃহস্পতিবার একটি ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হয়েছিলেন অ্যান্ড্রু সাইমন্ডস, শোয়েব আখতার, ম্যাট প্রায়র, শহিদ আফ্রিদি, বীরেন্দ্র শেবাগের মত বিখ্যাত তারকারা। 

মজার বিষয় হল, ম্যাচটি কোনো ক্রিকেট মাঠে অনুষ্ঠিত হয়নি। সুইজারল্যান্ডে হিমাঙ্কের ৫ ডিগ্রি নীচের তাপমাত্রায় জমে যাওয়া একটি হ্রদের মধ্যে হয়েছে ম্যাচটি! কিন্তু ঘাসের মাঠ ছেড়ে বরফের প্রান্তর হলেও শেবাগের খেলায় যে কোনো পরিবর্তন হয়নি তারই প্রমাণ পাওয়া গেল বৃহস্পতিবার। ৩১ বলে ৬২ রানের টর্নেডো ইনিংস খেললেন নজফগড়ের নবাব। 

শহিদ আফ্রিদির নেতৃত্বে রয়্যালস ইলেভেনের বিপক্ষে ডায়মন্ডস ইলেভেনের হয়ে এই ইনিংসটি খেলেন শেবাগ। এই ইনিংসের একটি ছবি টুইটারে পোস্ট করে তিনি লিখেন, 'অস্ত্র ছেড়েছি, কিন্তু ট্রেনিং ছাড়িনি। বরফে দারুণ মজা হল।' 

শেবাগের এই টুইটের কিছু পরেই টুইটে তার প্রশংসা করে টুইট করেন সাবেক ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। ম্যাচটি অবশ্য জিততে পারেনি শেবাগের দল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে ডায়মন্ডস। জবাবে ৫ ওভার হাতে রেখেই জয়ের বন্দর পৌঁছে যায় শহিদ আফ্রিদির দল।



মন্তব্য