kalerkantho


অবশেষে আইপিএলে দল পেলেন মালিঙ্গা; তবে...

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:০৮



অবশেষে আইপিএলে দল পেলেন মালিঙ্গা; তবে...

একাদশ আইপিএলের নিলামে অনেক রথী-মহারথীর মত দল পাননি শ্রীলঙ্কান গতি তারকা লাসিথ মালিঙ্গা। নিলামের পর হরভজন সিংকে দলে ফেরাতে পারেননি বলে আক্ষেপ করেছিলেন মুম্বাই মালিক নীতা আম্বানি। এই অবস্থায় যে কোনো ভূমিকায় ক্রিকেটকে কিছু ফিরিয়ে দিতে চাওয়া মালিঙ্গা পুনরায় ফিরলেন মুম্বাই ইন্ডয়ান্সে। তবে ক্রিকেটার হিসেবে নয়, বোলিং পরামর্শদাতা হিসেবে!

মুম্বাই ইন্ডিয়ান্সের ডাগআউটে বরাবরই তারকাখচিত সাপোর্ট স্টাফের উপস্থিতি চোখে পড়ে। এবার তার ব্যতিক্রম হচ্ছে না। হেড কোচ মাহেলা জয়াবর্ধনের সঙ্গে বোলিং মেন্টর হিসেবে চাকরি দেওয়া হলো মালিঙ্গাকে। গত ১০ আসর মু্ম্বই ইন্ডিয়ান্সে খেলে যাওয়া মালিঙ্গা এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারিও বটে। ১১০ ম্যাচে ১৫৪টি উইকেট তার ঝুলিতে।

নিজের নতুন ভূমিকা প্রসঙ্গে মালিঙ্গা বলেন, 'মুম্বাই হল দেশের বাইরে আামার সেকেন্ড হোম। গত এক দশকে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে অজস্র স্মৃতি জড়িয়ে আছে। মেন্টর হিসেবে এখানে ফিরতে পেরে খুব ভালো লাগছে। এটা আমার কাছে দারুণ সুযোগ। ক্রিকেটার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সে কাটানো সময়গুলো ভীষণ উপভোগ করিছি। আশা করি মেন্টর হিসেবেও দিনগুলো দারুণ কাটবে।'



মন্তব্য