kalerkantho


বাংলাদেশের বিপক্ষে লঙ্কান টি-টোয়েন্টি দলে নতুন মুখ

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:২১



বাংলাদেশের বিপক্ষে লঙ্কান টি-টোয়েন্টি দলে নতুন মুখ

ফাইল ছবি

চলতি টেস্ট সিরিজ শেষেই বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে সফরকারী শ্রীলঙ্কা। আসন্ন এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এই দলে জায়গা পেয়েছেন তিন নতুন মুখ। তারা হলেন, দুই ডানহাতি পেসার আসিথা ফার্ন্দাদো ও শেহান মাদুশঙ্কা এবং বাঁ-হাতি স্পিনার আমিলা আপোনসো। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে শ্রীলঙ্কান দলকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল। 


আরও পড়ুন: দুটি পরিবর্তন আসতে পারে ঢাকা টেস্টের একাদশে


এছাড়া প্রায় ৩ বছর পর আন্তর্জাতিক ও পাঁচ বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন জীবন মেন্ডিস। ২০১৩ সালে দেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩৫ বছর বয়সী জীবন। লেগ স্পিন অল-রাউন্ডার হিসেবেই পরিচিত তিনি। দলের হয়ে এখন পর্যন্ত ৫৪টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জীবন। তবে এবার তার দলে সুযোগ পাওয়াটা বেশ অপ্রত্যাশিতই। তামিল ইউনিয়ন ক্রিকেট ক্লাবের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত পারফর্মেন্সের কারণেই এই সুযোগ পেয়েছেন জীবন।

এদিকে, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন না নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। তাই দলের নেতৃত্ব দিবেন দিনেশ চান্দিমাল। বছর খানেক ধরেই ছোট ফরম্যাটে খেলছেন না চান্দিমাল। তবে দলে আছেন অল-রাউন্ডার থিসারা পেরেরা। শ্রীলঙ্কাকে সর্বশেষ দুটি টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিয়েছেন পেরেরা। ৩ ম্যাচ করে দুটি সিরিজেই হোয়াইটওয়াশ হয়েছিল শ্রীলঙ্কা।


আরও পড়ুন: স্যানিটারি ন্যাপকিন হাতে শাস্ত্রী, কোহলি, সিন্ধুরা...


দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দুম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম টি-টোয়েন্টি হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ। 

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, অ্যাশলে গুনারত্নে, নিরোশান ডিকাভিলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, শেহান মাদুশাঙ্কা, জেফরি ভ্যান্ডারসে, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, জীবন মেন্ডিস ও আসিথ ফার্ন্দাদো।


মন্তব্য