kalerkantho



দুই সিরিজের জন্য অজি দল ঘোষণা; বিশ্রামে স্মিথ

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ১৯:৩৪



দুই সিরিজের জন্য অজি দল ঘোষণা; বিশ্রামে স্মিথ

নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টেস্ট দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি সিরিজে নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়গায় নেতৃত্বদেবেন সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তবে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দিবেন স্মিথ। বড় ফরম্যাটের দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন ডান-হাতি পেসার জে রিচার্ডসন। ফিরেছেন স্পিনার জন হল্যান্ডও।

আরও পড়ুন: হাবিবুল বাশারের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে মাশরাফি

দক্ষিণ আফ্রিকার সফরে ৪ টেস্টের কথা চিন্তা করেই স্মিথকে বিশ্রাম দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড-ইংল্যান্ডকে নিয়ে এই সিরিজের জন্য ঘোষিত ১৪ সদস্যের দল নিয়ে অজি প্রধান নির্বাচক ট্রেভর হনস বলেন, 'দক্ষিণ আফ্রিকা সিরিজ আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। ৪ ম্যাচের টেস্ট সিরিজে আমাদের সেরা সাফল্য পেতে হবে। এ সিরিজের কথা বিবেচনা করেই নিউজিল্যান্ডে স্মিথকে বিশ্রাম দেওয়া হয়েছে। মানসিক ও শারীরিকভাবে সতেজ হতেই তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।'

আরও পড়ুন: বাংলাদেশকে হারিয়ে ফাইনালে যেতে চায় জিম্বাবুয়ে

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে সুযোগ না পেলেও, ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য আবারও বিবেচনা করা হয়েছে মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলকে। এছাড়া টি-টোয়েন্টি সিরিজের দলে নতুন মুখ রয়েছে তিনটি। প্রথমবারের মত দলে ডাক পেলেন সিডনি সিক্সার্সের পেসার বেন ডারউইচ, অ্যাডিলেড স্টাইকার্সের উইকেটাকিপার অ্যালেক্স কারি এবং হোবার্ট হারিকেন্সের ডি'আর্চি শর্ট। এছাড়া কাফ ইনজুরি থেকে সুস্থ হয়ে আবারো দলে ফিরেছেন ক্রিস লিন।

আরও পড়ুন: ক্রিকেটপ্রেমীদের মাঠে আসার আহ্বান তামিমের 

আগামী ৩ থেকে ১২ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় সিরিজ। ত্রিদেশীয় সিরিজ শেষেই মার্চের প্রথম দিন থেকেই দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বে অস্ট্রেলিয়া দল। এ সফরে টেস্ট দলে একমাত্র নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন রিচার্ডসন। ইতোমধ্যে অস্ট্রেলিয়ার ১টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৫ ম্যাচে ২১ উইকেটের পাশাপাশি বিগ ব্যাশে দুর্দান্ত পারফরমেন্স করেছেন। এছাড়াও নিবার্চকদের আস্থাতে দলে নিজের জায়গা ধরে রেখেছেন ক্যামেরুন ব্যানক্রফট ও পিটার হ্যান্ডসকম্ব।

আরও পড়ুন: ক্রিকেটপ্রেমীদের মাঠে আসার আহ্বান তামিমের 

ত্রিদেশীয় সিরিজে টি-টোয়েন্টি দল: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, বেন ডারউইচ, ট্রাভিস হেড, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ডি'আর্চি শর্ট, বিলি স্টানলেক, মার্কাস স্টোইনিস, অ্যান্ড্রু টাই ও অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন: তামিমের ভুলগুলো ফুল হয়ে ফুটবে কবে?

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রাফট, জ্যাকসন বার্ড, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জস হ্যাজেলউড, জন হল্যান্ড, উসমান খাজা, নাথান লায়ন, মিচেল মার্শ, শন মার্শ, টিম পাইন (উইকেটরক্ষক) জাই রিচার্ডসন, মিচেল স্টার্ক।



মন্তব্য