kalerkantho


যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে আবারও সানজামুল

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ১৭:০৫



যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে আবারও সানজামুল

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে অনেকদিন পর জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। কোনো ম্যাজিক দেখাতে না পারলেও ১০ ওভারে ২৯ রানে ১ উইকেট নিয়েছিলেন। শ্রীলঙ্কার বিপক্ষে পরের ম্যাচেই আবারও একাদশ থেকে বাদ। মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে ফিরতি ম্যাচে আবারও একাদশে দেখা যেতে পারে এই স্পিনারকে। তাকে জায়গা দিতে দলের বাইরে চলে যাবেন পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

আরও পড়ুন: তামিমের ভুলগুলো ফুল হয়ে ফুটবে কবে?

এই পরিবর্তনের পেছনে জিম্বাবুয়ের বিপক্ষে পরিকল্পনার বিষয়টিই উঠে এসেছে। বাঁহাতি স্পিনে জিম্বাবুয়ের ব্যাটসম্যানের বরাবরের দুর্বলতার কথা ভেবে সেদিন সাকিব আল হাসানের সঙ্গী করা হয়েছিল সানজামুলকে। কৌশল কাজেও দিয়েছিল। সাকিব ৩ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা। পরের ম্যাচে রৌদ্রোজ্জ্বল আবহাওয়া আর ব্যাটিং উইকেটের কথা মাথায় রেখে সেদিন খেলানো হয় সাইফ উদ্দিনকে।

আরও পড়ুন: আইপিএলে বেইজ প্রাইসে চমক দেখানো ৫ ক্রিকেটার

এবার সামনে আবারও জিম্বাবুয়ে। তাই সেই পুরনো পরিকল্পনা নিয়েই মাঠে নামতে চায় মাশরাফি বিন মুর্তজার দল। এই একটি পরিবর্তন ছাড়া আর কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই টাইগার একদশে। চোট কাটিয়ে ফেরা মুস্তাফিজকে বিশ্রাম দেওয়ার কথা উঠলেও তার ধারাবাহিকতার ধরে রাখার জন্যই সেই চিন্তা আপাতত স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন: 'হাথুরুসিংহে আমাদের সম্পদ'



মন্তব্য