kalerkantho


আইপিএলে বেইজ প্রাইসে চমক দেখানো ৫ ক্রিকেটার

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ১৫:৩২



আইপিএলে বেইজ প্রাইসে চমক দেখানো ৫ ক্রিকেটার

ক্ষণ গননা শুরু হয়ে গেছে আইপিএলের দশম আসরের। চলতি মাসের ২৭-২৮ জানুয়ারি নির্ধারিত হয়ে যাবে কোন তারকা কোন দলের হয়ে খেলতে যাচ্ছেন। ওই দুই দিন ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে একাদশ আইপিএলের নিলাম। কিন্তু আকস্মিক ভাবেই বহু তারকা প্লেয়ারের বেইজ প্রাইস অপ্রত্যাশিত কম। এক ঝলকে জেনে নেওয়া যাক সেই রকম কিছু তারকার সম্পর্কিত তথ্য:

আরও পড়ুন: 'হাথুরুসিংহে আমাদের সম্পদ'

কলিন মনুরো: টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান এই কিউই তারকা। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের এক নম্বরে আছেন মুনরো। এই বাঁ হাতি ব্যাটসম্যানের বেইজ প্রাইস মাত্র ৫০ লাখ রুপি!

শেন ওয়াটসন: আম্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট চুটিয়ে খেলে যাচ্ছেন এই অজি ক্রিকেটার। বিগব্যাশেও ওয়াটসনের পারফরম্যান্স যথেষ্ট ভালো। কিন্তু আইপিএলে এই তারকার বেইজ প্রাইস ১ কোটি রুপি।

আরও পড়ুন: লঙ্কান শিবিরে দুঃসংবাদ!

ডেল স্টেইন: চোটে জর্জরিত হলেও বল হাতে প্রোটিয়া গতিদানব ডেল স্টেইন এখনও আগের মতোই ভয়ঙ্কর। যে কোনো ম্যাচের রং একাই বদলে দেওয়ার ক্ষমতা আছে তার। কিন্তু আসন্ন আইপিএলে স্টেইনের বেইজ প্রাইস ১ কোটি রুপি।

সাকিব আল হাসান: বিশ্বসেরা অল-রাউন্ডারকে এবার ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আসন্ন নিলামে ৫৭৮ জন খেলোয়াড়ের তালিকা চূড়ান্ত করেছে আইপিএল কর্তৃপক্ষ। এদের মাঝে ১১তম অবস্থানে আছেন সাকিব। তার বেইজ প্রাইস ২ কোটি রুপি। বোঝাই যায়, সাকিবের প্রকৃত মূল্য বোঝে আইপিএল কমিটি।

আরও পড়ুন: নেইমার বিহীন পিএসজির করুণ পরাজয়

এভিন লুইস: টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে ইতিমধ্যেই পরিচিতি লাভ করেছেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে দুর্দান্ত পারফর্মেন্স তার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২টি করে সেঞ্চুরি আর হাফ সেঞ্চুরির মালিক এভিন। স্ট্রাইকরেট ১৫৪.৯৬। কিন্তু আইপিএলে এই বাঁ হাতি ক্যারিবিয়ান তারকার বেইজ প্রাইস মাত্র ১.৫ কোটি রুপি!

আরও পড়ুন: এবার স্টিভেন স্মিথের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের গুরুতর অভিযোগ!



মন্তব্য