kalerkantho


আরও ১০ ম্যাচে জয়ের গ্যারান্টি চান গার্দিওলা

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১৭:১২



আরও ১০ ম্যাচে জয়ের গ্যারান্টি চান গার্দিওলা

ছবি: এএফপি

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যাঞ্চেস্টার সিটি গত সপ্তাহে লিভারপুলের কাছে ৪-৩ গোলে হারের পর শনিবার নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে। লিভারপুলের কাছে হারটি ছিল ঘরোয়া টুর্নান্টে দলটির প্রথম হার। দলকে ইপিএল শিরোপা পাইয়ে দিতে শিষ্যদের কাছ থেকে আরও ১০ ম্যাচ জয়ের গ্যারান্টি চাইলেন কোচ পেপ গার্দিওলা।

আরও পড়ুন: আইপিএলে মুস্তাফিজের সর্বনিম্ন দাম ১ কোটি

বার্নলিকে ১-০ গোলে হারিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড সিটিজেনদের সঙ্গে ব্যবধান ৯ পয়েন্টে কমিয়ে এনেছিল। তবে নিউক্যাসলের বিপক্ষে এই জয়ে তাদের সঙ্গে আবারও ১২ পয়েন্টের ব্যবধান গড়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে সিটি। এখন শিরোপা নিশ্চিত করার জন্য লিগের বাকী ১৪ ম্যাচের মধ্যে কমপক্ষে ১০টিতে জয় চান গার্দিওলা। এতেই ২০১৬ সালে ইংল্যান্ডে পাড়ি জমানো এই কোচ প্রথমবারের মত নিশ্চিত করতে পারবেন প্রিমিয়ার লিগের শিরোপা।

আরও পড়ুন: অনুশীলনে কুতিনহোকে স্বাগত জানালেন মেসি-পিকেরা

এক সংবাদ সম্মেলনে স্প্যানিশ এই কোচ বলেন, 'লিভারপুলের কাছে হারের পর অবশ্যই আপনাদের মনে সন্দেহ দানা বাঁধতে পারে। শংকা জাগতে পারে এভাবে যদি আরও কয়েকটি পরাজয় আসে তাহলে কী হবে? যে কারণে এই লক্ষ্যটি খুবই গুরুত্বপূর্ণ। শিরোপা জয়ের জন্য গাণিতিক হিসেবে আমাদের আরও ১০ ম্যাচে জয় প্রয়োজন। ম্যাচ বাই ম্যাচ জয়ের মাধ্যমে আমরা এই লক্ষ্য পুরণ করতে চাই।'

আরও পড়ুন: 'রিয়ালে রোনালদোর সঙ্গে চমৎকার বন্ধুত্ব হবে নেইমারের'

শনিবার ইত্তেহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সিটিজেনদের হয়ে হ্যাটট্রিক করেছেন সার্জিও আগুয়েরো। ৩৪, ৬৩ ও ৮৩ তম মিনিটে গোল ৩টি করেন তিনি। দুর্দান্ত পারফর্মেন্সের পরও ক্লাবটিতে এই আর্জেন্টাইন তারকার ভবিষ্যৎ নিয়ে শংকা দেখা দিয়েছে। অবশ্য আর্সেনালের চিলিয়ান ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজকে দলে টানতে আগুয়েরো এবং গাব্রিয়েল জেসুসের ওপরই আস্থা রাখতে হচ্ছে গার্দিওলাকে। সানচেজ ইউনাইটেডের সঙ্গে চুক্তির দ্বারপ্রান্তে পৌছে গেছেন। জেসুস অবশ্য এই মুহূর্তে হাঁটুর ইনজুরিতে রয়েছেন। আগামী মাসে তিনি দলে ফিরতে পারবেন বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: আইপিএলে এবার চোখ ধাঁধানো প্রযুক্তি

গার্দিওলা বলেন, 'আমরা আর কোনো স্ট্রাইকার নিচ্ছি না। আমাদের কাছে আগুয়েরো আছে। দুই থেকে তিন সপ্তাহের মধ্যে গাব্রিয়েলও (জেসুস) দলে ফিরবে। আমরা আগুয়েরোর পারফর্মেন্সে খুবই সন্তুষ্ট। প্রথম গোলটি করার আগে সে বলই ধরতে পারেননি। এই জয়টি তারই উপহার। এর বেশি কিছু বলার ভাষা আমার নেই। তার প্রতি আমি খুবই খুশি। এখন আমরা অতীতের কথা ভুলে ভবিষ্যত নিয়েই ভাবছি।'



মন্তব্য