kalerkantho


আইপিএলে মুস্তাফিজের সর্বনিম্ন দাম ১ কোটি

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১৬:৪৪



আইপিএলে মুস্তাফিজের সর্বনিম্ন দাম ১ কোটি

ছবি: টুইটার

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে স্বপ্নের মত আইপিএল শুরুর পরের বছরই মুদ্রার অপর পিঠটা দেখে ফেলেছেন 'কাটার মাস্টার' খ্যাত মুস্তাফিজুর রহমান। প্রথম আসরে হায়দরাবাদকে শিরোপা জিতিয়ে 'সেরা উদীয়মান খেলোয়াড়' হওয়ার পর গত আসরে তাকে মাত্র ১ ম্যাচ খেলানো হয়েছিল! এবার ইনজুরি কাটিয়ে ইনফর্ম মুস্তাফিজকে উঠতে হল নিলামে। তার বেইজ প্রাইস ১ কোটি রুপি।

আরও পড়ুন: 'রিয়ালে রোনালদোর সঙ্গে চমৎকার বন্ধুত্ব হবে নেইমারের'

দীর্ঘ সময় ধরে একের পর এক ইনজুরিতে পড়েছেন বাংলাদেশ জাতীয় দলের এই পেস সেনসেশন। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে ইনজুরিতে পড়েন তিনি। বিপিএলের মাঝপথে ২২ গজে ফিরেও তেমন কিছু করতে পারেননি। তবে চলতি ত্রিদেশীয় সিরিজে আবারও সেই পুরনো মুস্তাফিজকে দেখা যাচ্ছে। দুই ম্যাচে ৩ উইকেট নিলেও তার 'কাটার' আর 'স্লোয়ার' এ প্রতিপক্ষ ব্যাটসম্যানরা খাবি খেয়েছে নিয়মিতই।

আরও পড়ুন: বাটলারের বিধ্বংসী সেঞ্চুরিতে ইংল্যান্ডের রান পাহাড়

২০১৬ সালের আইপিএলে ১৬ ম্যাচ খেলে ১৭ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। পরেরবার ইনজুরি থেকে ফিরে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে খেলা একমাত্র ম্যাচে ২.৪ ওভার বোলিং করে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। এরপর গোটা টুর্নামেন্টে তাকে আর খেলায়নি হায়দরাবাদ। এবার নতুন নিয়মে ফ্র্যাঞ্চাইজিটি মুস্তাফিজকে ছেড়ে দিলে নিলামে তার নাম ওঠে।

আরও পড়ুন: আইপিএলে এবার চোখ ধাঁধানো প্রযুক্তি

আইপিএলে নিলামের জন্য ৫৭৮ জন খেলোয়াড়ের তালিকা চূড়ান্ত করেছে আসরটির কর্তৃপক্ষ। সেই তালিকায় মোস্তাফিজ ৫৬তম। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবার ওপরে ১১ তম অবস্থানে রয়েছেন সাকিব আল হাসান। তার বেইজ প্রাইস ২ কোটি রুপি। পেসারদের মধ্যে লাসিথ মালিঙ্গা, ইশান্ত শর্মা, শেন ওয়াটসন, মোহাম্মদ শামি, টিম সাউদি, উমেশ যাদবদের ভিত্তি মূল্যও ১ কোটি রুপি।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিপক্ষে এবার 'প্রতিশোধ মিশনে' পাকিস্তান



মন্তব্য