kalerkantho


নিউজিল্যান্ডের বিপক্ষে এবার 'প্রতিশোধ মিশনে' পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১৬:৩২



নিউজিল্যান্ডের বিপক্ষে এবার 'প্রতিশোধ মিশনে' পাকিস্তান

ছবি: এএফপি

টানা ওয়ানডে জয়ের পর নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে সরফরাজ আহমেদের পাকিস্তান। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ী দলটি এবার টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে কেন উইলিয়ামসনের দলের। ওয়েলিংটনে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে আগামীকাল সোমবার বাংলাদেশ সময় সকাল ৯টা থেকে। পাকিস্তানের জন্য এই সিরিজ 'প্রতিশোধ মিশন'। অন্যদিকে এই সিরিজেও সফরকারীদের ধবলধোলাই করার টার্গেট নিউজিল্যান্ডের।

আরও পড়ুন: বাটলারের বিধ্বংসী সেঞ্চুরিতে ইংল্যান্ডের রান পাহাড়

সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচে জয়ের স্বাদ নিয়েছিল পাকিস্তান। পুরো সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাই গড়ে তুলতে পারেনি তারা। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো করার লক্ষ্য ছিল সরফরাজের দলের। কিন্তু অতীত রেকর্ড পাকিস্তানের বিপক্ষে। এখন পর্যন্ত দুবার নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে পাকিস্তান। দুবারই ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে নিউজিল্যান্ড।

আরও পড়ুন: 'রিয়ালে রোনালদোর সঙ্গে চমৎকার বন্ধুত্ব হবে নেইমারের'

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, 'ওয়ানডে সিরিজে ভালো করতে পারিনি আমরা। যেভাবে এই কন্ডিশনে খেলার দরকার ছিল, সেভাবে খেলতে পারেনি দল। ব্যাটসম্যানরা বড় রান করতে পারেনি। বোলাররা সময়মত উইকেট নিতে পারেনি। পুরো সিরিজই আমাদের জন্য খারাপ কেটেছে। তবে টি-টোয়েন্টি সিরিজে আমরা ভালো করতে চাই। ওয়ানডে সিরিজের দুঃস্বপ্ন ভুলতে ছোট ফরম্যাটে সিরিজ জয়ের লক্ষ্যেই আমরা খেলব।'

আরও পড়ুন: আইপিএলে এবার চোখ ধাঁধানো প্রযুক্তি

এদিকে অতীত রেকর্ড ধরে রাখার পাশাপাশি ওয়ানডে সিরিজের মত পারফরমেন্সের ঘোষণা দিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন, 'দলের সবাই এখন দুর্দান্ত ফর্মে আছে। পুরো ওয়ানডে সিরিজেই দল সেরা পারফরমেন্স করেছে। শতভাগ সাফল্যের আত্মবিশ্বাস নিয়ে এবার টি-টোয়েন্টি লড়াই শুরু করব। অতীতেও এখানে পাকিস্তান খুব ভালো করতে পারেনি। এবারও আমরা তাদের কোন সুযোগ দেব না। দল হিসেবে খেলে সিরিজ জয়ের ক্ষমতা আমাদের আছে।'

আরও পড়ুন: হ্যাজার্ডের জোড়া গোলে চেলসির বিশাল জয়

টি-টোয়েন্টি ফরম্যাটে এখন পর্যন্ত ১৫বার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। এর মধ্যে ৮টিতে জিতেছে পাকিস্তান। ৭টি ম্যাচে জয় রয়েছে নিউজিল্যান্ডের।



মন্তব্য