kalerkantho


দুর্দান্ত হ্যাটট্রিক করে সিটিকে জেতালেন আগুয়েরো

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১২:১৯



দুর্দান্ত হ্যাটট্রিক করে সিটিকে জেতালেন আগুয়েরো

হ্যাটট্রিকের পর যেন হাওয়ায় উড়ছেন আগুয়েরো। ছবি: এএফপি

আর্জেন্টিনা জাতীয় দলে তার খেলা নিয়ে বিতর্ক থাকলেও ম্যাঞ্চেস্টার সিটি বস পেপ গার্দিওলার নয়নের মণি সোর্হিও আগুয়েরো। অসাধারণ নৈপূণ্যে একের পর এক জয় উপহার দিচ্ছেন সিটিকে। এবার আগুয়েরোর হ্যাটট্রিকেই লিগ টেবিলের নিচের দিকের দল নিউক্যাসলকে ৩-১ গোলে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার শিষ্যরা। ঘরের মাঠে এই নিয়ে টানা ২৪ ম্যাচ অপরাজিত রইল দলটি।

আরও পড়ুন: আইপিএলের নিলাম অনুষ্ঠানে সাকিবসহ ৫৭৮ ক্রিকেটার

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণে ছিল সিটি। ৩৪তম মিনিটে আসে প্রথম গোল। কেভিন ডি ব্রুইনের দারুণ ক্রসে হেডে বল জালে পাঠান আগুয়েরো। ৬৩তম মিনিটে সফল স্পট কিকে থেকে ব্যবধান দ্বিগুণ করেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। ডি-বক্সে রাহিম স্টার্লিং ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি।

আরও পড়ুন: হাথুরুসিংহেকে নিয়ে কথা বলাই বোকামি: সুজন

৪ মিনিট পর দারুণ এক পাল্টা আক্রমণে এগিয়ে আসা গোলকিপার এদেরসনের উপর দিয়ে বল জালে পাঠিয়ে ব্যবধান কমান ইংলিশ মিডফিল্ডার জ্যাকব মার্ফি। কিন্তু এটাই প্রথম এবং শেষ গোল নিউক্যাসলের জন্য। ৭০তম মিনিটে তৃতীয় গোল পেতে পারত স্বাগতিকরা। কিন্তু লেরয় সানের শট পোস্টে লাগে।

আরও পড়ুন: আইপিএলে এবার লুঙ্গিকে নিয়ে টানাটানি!

৮৩তম মিনিটে হ্যাটট্রিকসহ জয়সূচক গোলটি করেন কিংবদন্তি ম্যারাডোনার মেয়ের জামাই। কয়েক জনের বাধা কাটিয়ে সানের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে গোলটি করেন তিনি। চলতি মৌসুমে লিগে আগুয়েরোর এটা ১৬তম ও সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬তম গোল। ২৪ ম্যাচে ২১ জয় ও দুই ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। বার্নলিকে একমাত্র গোলে হারানো ম্যানচেস্টার ইউনাটেড ৫৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।



মন্তব্য