kalerkantho


ব্রাজিল কিংবদন্তি পেলের অবস্থা স্থিতিশীল

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০১৮ ১৩:২৮



ব্রাজিল কিংবদন্তি পেলের অবস্থা স্থিতিশীল

ছবি: রয়টার্স

'ঈশ্বরের হাত' নয়, জাদুকরী ফুটবল দেখিয়ে তিনি মুগ্ধ করেছেন সারাবিশ্বকে। এজন্যই তিনি লিজেন্ড। ব্রাজিলের জীবন্ত কিংবদন্তি। জীবন সায়াহ্নে এখন নানা রোগ আক্রান্ত করছে পেলেকে। ব্রাজিলের স্থানীয় সময় গত বৃহস্পতিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় শারীরিক অবনতি হওয়ায় সাও পাওলোয় হাসপাতালে ভর্তি করা হয়েছে পেলেক। তার অবস্থা বর্তমানে স্থিতিশীল।

আরও পড়ুন: ১৯২৮ অলিম্পিকের পদকজয়ী সর্বশেষ জিমন্যাস্টের মৃত্যু

উইকেন্ডে লন্ডনে ফুটবল রাইটার অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) দেওয়া ডিনারে উপস্থিত থাকার কথা ছিল তিনবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলীয় কিংবদন্তির। রবিবার সেখানে ফুটবল সম্রাটকে সম্মান জানানোর কথা ছিল ফুটবল রাইটার অ্যাসোসিয়েশনের। কিন্ত হঠাৎ অসুস্থ হওয়ায় তার লন্ডন যাত্রা আপাতত স্থগিত। হাসপাতালে তাকে বিশেষ পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

আরও পড়ুন: ম্যাচসেরা সাকিবের ১০ হাজার; ১১ হাজারের মাইলফলকে তামিম

এফডব্লিউএর পক্ষ থেকে জানানো হয়েছে, 'বৃহস্পতিবার সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন ফুটবল সম্রাট। দ্রুত তাকে সাও পাওলোর হাতপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। এই মুহূর্তে তরল খাবার খাচ্ছেন ব্রাজিলীয় কিংবদন্তি।'

আরও পড়ুন: হাথুরুর লঙ্কাকে বিশাল ব্যবধানে হারাল টিম টাইগার 

হাসপাতালে নেওয়া হচ্ছে কিংবদন্তি পেলেকে। ছবি: রয়টার্স

এদিকে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, পেলে মানসিক অবসাদে ভুগছেন মর্মে যে গুজব ছড়িয়েছে তা মোটেও সত্য নয়। ৭৭ বছরের ব্রাজিলীয় ফুটবল সম্রাট বর্তমানে বিশ্রামে আছেন। 

আরও পড়ুন: তিন নম্বর পজিশনের মান রাখলেন সাকিব

কিডনির সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছেন পেলে। মুত্রনালীতেও সমস্যা রয়েছে তার। পেলে বিশ্বের একমাত্র ফুটবলার যিনি তিনবার বিশ্বকাপ জয়ী দলের সদস্য। সম্প্রতি তার উরুতে অস্ত্রোপচারও হয়। তার পর থেকে তার নানা শারীরিক সমস্যা দেখা দিয়েছে। পেলেকে শেষ বিশ্ব ফুটবলের মঞ্চে দেখা গিয়েছিল গত বছর ডিসেম্বরে মস্কোয় ২০১৮ বিশ্বকাপ ফুটবলের ড্র অনুষ্ঠানে।



মন্তব্য