kalerkantho


পাকিস্তানকে ধোলাই করে দিল নিউজিল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০১৮ ১৫:৩১



পাকিস্তানকে ধোলাই করে দিল নিউজিল্যান্ড

ছবি: এএফপি

নিজেদের ক্রিকেট ্‌ইতিহাসে ১৫ বার হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। বাংলাদেশও হোয়াইটওয়াশ করেছিল তাদের। এরপরেও সংখ্যায় খুব একটা বেশি নয়। কিন্তু নিউজিল্যন্ডের বিপক্ষে খেলতে গেলেই কী যেন হয়ে যায় তাদের। সর্বশেষ চারবারের ৩ বারই কিউইদের কাছে হোয়াইটওয়াশ হয়েছে তারা। টানা ৯ ওয়ানডে জিতে নিউজিল্যান্ড সফরে যাওয়া পাকিস্তান দল ৫-০ ব্যবধানে সিরিজ হেরে গেল।

আরও পড়ুন: তিন নম্বর পজিশনের মান রাখলেন সাকিব

ওয়েলিংটনে সিরিজের শেষ ওয়ানডে ১৫ রানে জিতে সরফরাজ খানের দলকে লজ্জায় ডুবিয়েছে কেন উইলিয়ামসন বাহিনী। টসে জিতে ব্যাটিংয়ে নেমে বিধ্বংসী ওপেনার মার্টিন গাপটিলের ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি (১০০) আর রস টেলরের ৫৯ রানের ইনিংসে ৭ উইকেটে ২৭১ রান তোলে নিউজিল্যান্ড। অপর ওপেনার কলিন মুনরো ৩৪ রান করেন।

আরও পড়ুন: এবারও সেঞ্চুরি হল না তামিমের!

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৪ রানেই উমর আমিনের (২) উইকেট হারিয়ে ধাক্কা খায় পাকিস্তান। এরপর জবাবে হারিস সোহেল (৬৩) ও শাদাব খানের (৫৪) দুটি হাফ সেঞ্চুরির ইনিংস উপহার দিলেও শেষটায় ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় নিউজিল্যান্ড। ম্যাট হেনরির ৫৩ রানে ৪ উইকেট আর মিচেল স্যান্টনারের ৪০ রানে ৩ উইকেটের তাণ্ডবে ৪৯ ওভারে ২৫৬ রানে অল-আউট হয় পাকিস্তান। ম্যাচসেরার সঙ্গে সিরিজ সেরার পুরস্কারটাও বাগিয়ে নেন মার্টিন গাপটিল।

আরও পড়ুন: 'বিশ্বকাপ না জিতলেও মেসিই সর্বকালের সেরা'



মন্তব্য