kalerkantho


পিএসজির আট গোলের চারটিই করলেন নেইমার

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০১৮ ১০:৩৮



পিএসজির আট গোলের চারটিই করলেন নেইমার

এবার একাই চারটি গোল করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। ইনজুরির কারণে আগের ম্যাচ খেলতে পারেননি নেইমার। তবে ফিরেই প্যারিস সেন্ট জার্মেইর হয়ে দুর্দান্ত এক খেলাই উপহার দিলেন এ স্ট্রাইকার। দলের বড় জয়ে সহায়তা ছিল এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপ্পের। আর গত কয়েকটি ম্যাচের পারফরম্যান্স এ ম্যাচেও ধরে রাখলেন অ্যাঙ্গেল ডি মারিয়া। আর্জেন্টাইন এ মিডফিল্ডার জোড়া গোল করেন। একটি করে করেন কাভানি ও এমবাপ্পে। ফ্রেঞ্চ লিগ ওয়ানে ডিজনকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।


আরো পড়ুন: উড়তে থাকা বার্সেলোনাকে হার দেখালো এসপানিওল


ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে শুরু থেকে আক্রমণাত্মক খেলে পিএসজি। ফলে ম্যাচের মাত্র চার মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ডি মারিয়া। ছয় মিনিট পরেই হেডের মাধ্যমে অসাধারণ একটি গোল করেন কাভানি। এ গোলের ফলে জ্লাতান ইব্রাহিমোভিচের পিএসজির হয়ে রেকর্ড ১৫৬ গোলে ভাগ বসালেন উরুগুইয়ান স্ট্রাইকার। ১৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জোড়া গোল পূর্ণ করেন এ তারকা। বিরতির আগেই জয় প্রায় নিশ্চিত হয়ে যায় পিএসজির। ৪২ মিনিটে নেইমার নিজের প্রথম গোল করে দলকে ৪-০তে এগিয়ে দেন।


আরো পড়ুন:


দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের স্বাগতিকদের আক্রমণ। ৫৭ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন নেইমার। আর ৭৩ মিনিটে পিএসজির হয়ে ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক উদযাপন করেন এ ব্রাজিলিয়ান। চার মিনিট পরে এমবাপ্পেকে দিয়ে একটি গোল করান তিনি। আর ৮৩ মিনিট পেনাল্টি থেকে এক হালি গোল উৎসব করে মাঠ ছাড়েন নেইমার। লিগে এ নিয়ে ১৫টি গোল করলেন তিনি। লিগে ২১ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত হলো পিএসজির। দ্বিতীয় স্থানে থাকা লিওঁর চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে উনাই এমেরির শিষ্যরা।

 


মন্তব্য