kalerkantho


শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ম্যাচ দেখতে স্টেডিয়ামে টিম মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৬:১২



শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ম্যাচ দেখতে স্টেডিয়ামে টিম মাশরাফি

১৫ তারিখের উদ্বোধনী ম্যাচ শেষে ৩ দিনের বিরতি পেয়েছে বাংলাদেশ দল। শুক্রবার ১৯ জানুয়ারি চন্দিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে টিম মাশরাফি। তার আগে আজ জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা ম্যাচে মিরপুর শের-ই-বাংলায় স্টেডিয়ামের ডাগ আউটে দেখা গেল টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজাকে। আর গ্যালারির এক প্রান্তে তার পুরো টিম।

আরও পড়ুন: মাসাকাদজা-রাজার ব্যাটিং তাণ্ডবে জিম্বাবুয়ের রান পাহাড়

প্রতিপক্ষের শক্তি সম্পর্কে ধারণা নিতে অন্য দলের সঙ্গে তাদের ম্যাচ দেখা নতুন কিছু নয়। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেও অনেক্ষণ বাংলাদেশের খেলা দেখেছেন সাবেক টাইগার কোচ এবং বর্তমান লঙ্কান কোচ চন্দিকা হাথুরুসিংহে। হাথুরুর কোচিংয়ে লঙ্কানরা কতটুকু বদলে গেল, সেটা দেখতেই হয়ত আজ স্টেডিয়ামে এসেছেন ম্যাশ এবং তার দল।

আরও পড়ুন: আফগানিস্তানের অভিষেক টেস্টের দিন-তারিখ ঠিক হয়ে গেল

'হোম অব ক্রিকেট' খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইতিহাসেও আজ অন্যরকম একটি দিন। এই ম্যাচের মাধ্যমেই শততম ওয়ানডে অনুষ্ঠিত হয়ে গেল এই মাঠে।  এদিন সকালে ইনডোরে ছিল বাংলাদেশ দলের অনুশীলন। তা সেরে সবাই ম্যাচ দেখতে চলে গেলেন। বেশ হইচই করেই মাশরাফি, তামিম, নাসিররা উপভোগ করেন শের-ই-বাংলার ঐতিহাসিক এই ম্যাচটি। ক্রিকেটারদের সঙ্গে বিসিবির কর্তারাও এসেছেন মাঠে।

আরও পড়ুন: তাসের ঘরের মত ভেঙে পড়ল বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ!

তবে ম্যাচের প্রথম ইনিংসে আশাহতই করেছে শ্রীলঙ্কা। ব্যাটিং দাপট দেখিয়ে ৬ উইকেটে ২৯০ রানের পাহাড় গড়েছে অপেক্ষাকৃত দুর্বল জিম্বাবুয়ে। ৬৭ বলে অপরাজিত ৮১ রান করেছেন সিকান্দার রাজা। এছাড়া ওপেনার হ্যামল্টন মাসাকাদজাও ৭৩ রানের কার্যকরী এক ইনিংস উপহার দিয়েছেন। এই জিম্বাবুয়েকেই প্রথম ম্যাচে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছিল মাশরাফি বাহিনী।

আরও পড়ুন: ক্রিকেটীয় নৈতিকতাকে প্রশ্নের মুখে ফেলল একটি আউট!



মন্তব্য