kalerkantho


মাসাকাদজা-রাজার ব্যাটিং তাণ্ডবে জিম্বাবুয়ের রান পাহাড়

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৫:৪৫



মাসাকাদজা-রাজার ব্যাটিং তাণ্ডবে জিম্বাবুয়ের রান পাহাড়

ঝড়ো ইনিংস খেলার পথে সিকান্দার রাজা। ছবি: এএফপি

বাংলাদেশের কাছে প্রথম ম্যাচে নাকানি চুবানি খেয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ঝলসে উঠল জিম্বাবুয়ে। ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা আর অল-রাউন্ডার সিকান্দার রাজার ব্যাটিং তাণ্ডবে রানের পাহাড় গড়ল তারা। ৭৩ রানে মাসাকাদজা আউট হলেও ৬৭ বলে ৮১ রানে অপরাজিত থাকলেন রাজা। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে জিম্বাবুয়ে তুলল ২৯০ রান।

আরও পড়ুন: তাসের ঘরের মত ভেঙে পড়ল বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ!

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আজ নিজেদের প্রথম ম্যাচে টসে জিতে জিম্বাবুয়েকে ব্যটিংয়ে আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কা। অভিজ্ঞ হ্যামিল্টন মাসাকাদজা আর সলোমন মির সুন্দর সূচনা এনে দেন দলকে। দুজনের ব্যাটেই ছোটে স্ট্রোকের ফুলঝুড়ি। ৭৫ রানের ওপেনিং জুটি গড়ার পর থিসারা পেরেরার বলে কুশল মেন্ডিসের তালুবন্দি হন সলোমন মির (৩৪)। ১০ রানের ব্যবধানে ক্রেইগ এরভিনকে (২) প্যাভিলিয়নে ফেরত পাঠান সুরঙ্গা লাকমল।

আরও পড়ুন: ক্রিকেটীয় নৈতিকতাকে প্রশ্নের মুখে ফেলল একটি আউট!

তবে দারুণ ব্যাটিংয়ে ৫৮ বলে ৮ বাউন্ডারিতে ক্যারিয়ারের ৩২তম হাফ সেঞ্চুরি তুলে নেন হ্যামিল্টন মাসাকাদজা। শুরু থেকেই তার দুর্দান্ত ব্যাটিং দেখে মনে হচ্ছিল তিন অংকে যাওয়াটা সময়ের ব্যাপার মাত্র। কিন্তু তিন অংকের কাছে গিয়ে গুনারত্নের বলে ৭৩ রানে থামলেন ৩৪ বছর বয়সী এই ওপেনার। তার ৮৩ বলের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি। ৭৫ রানের উদ্বোধনী জুটির পর ব্রেন্ডন টেইলরের সঙ্গে তৃতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়েন তিনি।

আরও পড়ুন: আফগানিস্তানের অভিষেক টেস্টের দিন-তারিখ ঠিক হয়ে গেল

টেইলর অবশ্য ইনিংস বড় করতে পারেননি। থিসারা পেরেরার বলে আউট হয়েছেন ৩৮ রানে। এরপর ম্যালকম ওয়েলারকে নিয়ে সিকান্দার রাজা আরও একটি অর্ধশতাধিক রানের জুটি উপহার দেন। ২৯ রান করে গুনারত্নের দ্বিতীয় শিকার হন ওয়েলার। তবে বিধ্বংসী ব্যাটিংয়ে ক্যারিয়ারের ১০ম হাফ সেঞ্চুরি তুলে নেন সিকান্দার রাজা। গত ম্যাচেও বাংলাদেশের বিপক্ষে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। রাজার ৮১ রানের ইনিংসটিতে ছিল ৮টি চার এবং ১টি ছক্কার মার।



মন্তব্য