kalerkantho


তাসের ঘরের মত ভেঙে পড়ল বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৫:৩১



তাসের ঘরের মত ভেঙে পড়ল বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ!

প্যাভিলিয়নে বিরাট কোহলি; লুঙ্গি এনজিডির উল্লাস দেখে কে! ছবি: এএফপি

সেঞ্চুরিয়ানে স্বপ্ন দেখিয়েও এখন নিশ্চিত পরাজয়ের মুখে বিরাট কোহলির ভারত। প্রথম ইনিংসে কোহলির ১৫৩ রানের ইনিংস ছাড়া এই টেস্টে বলার মত কিছু নেই সফরকারীদের। এমন দারুণ একটা ইনিংস খেলেও দলকে লিড উপহার দিতে পারেননি কোহলি। তার সতীর্থরা সবাই ব্যর্থ। দ্বিতীয় ইনিংসে ২৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তাসের ঘরের মত ভেঙে পড়ল বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ।

আরও পড়ুন: ক্রিকেটীয় নৈতিকতাকে প্রশ্নের মুখে ফেলল একটি আউট!

৩ উইকেটে ৩৫ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে ভারত। দুই ওপেনার মুরালি বিজয় আর লোকেশ রাহুল যথাক্রমে ৯ এবং ৪ রান করেন। অধিনায়ক বিরাট কোহলি এই ইনিংসে ব্যর্থ। চতুর্থ দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন মাত্র ৫ রানে। আজ দিনের শুরুতেই চেতেশ্বর পুজারা (১৯) রান-আউট হয়ে যান। অনেকদিন পর দলে ফেরা পার্থিব প্যাটেলও ১৯ রানে রাবাদার শিকার হন।

আরও পড়ুন: আফগানিস্তানের অভিষেক টেস্টের দিন-তারিখ ঠিক হয়ে গেল

আর কেউ ঘুরে দাঁড়াতে পারেননি। লোয়ার মিডল অর্ডারে যার ওপর ভারত সবচেয়ে বেশি ভরসা করে, সেই অল-রাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আউট হয়েছেন ৬ রান করে। আরেক অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনও ৩ রান করে এনজিডির শিকার হন। ৬ নম্বরে নামা রোহিত শর্মা সর্বোচ্চ ৩২ রান নিয়ে ব্যাট করছেন। তার সঙ্গী মোহাম্মদ শামি ব্যাট করছেন ৭ রানে। জয়ের জন্য ভারতের আরও ১৮১ রান চাই। প্রোটিয়াদের চাই ৩ উইকেট।



মন্তব্য