kalerkantho


বড় বাঁচা বেঁচে গেলেন শোয়েব মালিক!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৩:৪৪



বড় বাঁচা বেঁচে গেলেন শোয়েব মালিক!

আরেকটি ফিল হিউজ কিংবা রমন লাম্বার মত হৃদবিদারক ঘটনা দেখতে যাচ্ছিল ক্রিকেট বিশ্ব। কিন্তু ভাগ্য বিধাতা এ যাত্রায় বাঁচিয়ে দিলেন পাকিস্তানি অল-রাউন্ডার শোয়েব মালিককে। কিউই তারকা কলিন মুনরোর থ্রো করা বল সরাসরি মালিকের হেলমেট বিহীন মাথায় আঘাত হানে! সাথে সাথে মাটিতে পড়ে গেলেও কিছুক্ষণ পর উঠে দাঁড়ান। হাঁফ ছেড়ে বাঁচে ক্রিকেটবিশ্ব।

আরও পড়ুন: আফগানিস্তানের অভিষেক টেস্টের দিন-তারিখ ঠিক হয়ে গেল

হ্যামিল্টনে অনুষ্ঠিত নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডের ঘটনা। পাক-ইনিংসের ৩২তম ওভারের দ্বিতীয় বলে সিঙ্গেল নেওয়ার চেষ্টা করেছিলেন শোয়েব মালিক। অন্য প্রান্তে ছিলেন মোহাম্মদ হাফিজ। সিঙ্গেল নেওয়া সম্ভব নয় দেখে শোয়েব মালিককে ফিরিয়ে দেন হাফিজ। উইকেট বাঁচাতে নিজের প্রান্তে ভৌঁ দৌঁড় দেন শোয়েব। আর তখনই ঘটে ঘটনাটি।

আরও পড়ুন: ৩ বছর কারাদণ্ডের মুখে বেন স্টোকস!

কভার থেকে বল কুড়িয়ে স্টাম্পের দিকে থ্রো করেন কলিন মুনরো। তার ছোড়া বল সরাসরি মালিকের মাথায় আঘাত হানে। মাথায় ছিল না হেলমেট। বলটি এতটাই জোরে মাথায় লেগেছিল যে, সেটি সরাসরি ফাইন লেগ দিয়ে বাউন্ডারির বাইরে চলে যায়! এদিকে মাটিতে পড়ে গেছেন শোয়েব মালিক। ফ্যাকাসে হয়ে গেছে সবার মুখ। দুই দলের ক্রিকেটার আর আম্পায়ারদ্বয় ছুটে আসতে থাকেন। মাঠের দিকে দৌঁড় শুরু করেন ফিজিও।

আরও পড়ুন: জিম্বাবুয়ের ব্যাটিং দাপটে কাঁপছে শ্রীলঙ্কা

কিন্তু দ্রুতই নিজেকে সামলে নেন শোয়েব মালিক। কিন্তু উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি। ৪ বল পরই আউট হয়ে ফিরেছেন। এরপর পরীক্ষা করে তার মাথায় কিছুটা আঘাতের প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। দ্বিতীয় ইনিংসেও ফিল্ডিংয়ে নামেননি শোয়েব। তার দলও হেরেছে ৫ উইকেটে। আপাতত চিকিৎসকের নিবিড় পর্যবেক্ষণে আছেন এই অল-রাউন্ডার।



মন্তব্য