kalerkantho


উইকেট উৎসবে যোগ দিলেন সানজামুল

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৮ ১৩:৫২



উইকেট উৎসবে যোগ দিলেন সানজামুল

ছবি: এএফপি

প্রায় ৮ মাস পর জাতীয় দলে সুযোগ পেয়ে সাফল্য পেলেন সানজামুল ইসলাম। দলে জায়গা পাকা করার জন্য এটা খুব দরকারী ছিল। আয়ারল্যান্ডের বিপক্ষে গত বছর ২২ রনে ২ উইকেট নিয়েছিলেন। আজ ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেই তার বলে সাব্বির রহমানের তালুবন্দি হয়ে প্যাভিলিয়নের পথ ধরেছেন ম্যালকম ওয়ালার (১৩)। এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ২৭.১ ওভারে ৫ উইকেটে ৮৬ রান।

আরও পড়ুন: ০ বলে ০ রানে আউট হয়ে জিম্বাবুয়ে ওপেনারের 'রেকর্ড'!

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে জিম্বাবুয়ে। ইনিংসের প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ওভারের প্রথম বলটি একটি এগিয়ে এসে মারতে চেয়েছিলেন সলোমন মির (০)। কিন্তু টাইমিং মিস হয়ে বল চলে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে। স্টাম্পিং করার সুযোগটি মিস করেননি মুশি।

আরও পড়ুন: টাইগারদের বোলিং দাপটে অল-আউট জিম্বাবুয়ে

এক বল পরেই সাকিবের ঘূর্ণি বুঝতে না পেরে ক্যাচ তুলে দেন এরভিন (০)। মিড উইকেটে দাঁড়ানো সাব্বির রহমান সহজেই সেটি তালুবন্দি করেন। জিম্বাবুয়ের ইনিংসে তৃতীয় আঘাত হানেন অধিনায়ক মাশরাফি। ম্যাশের উইকেটেও অবদান আছে মুশফিকের। মাসাকাদজার (১৫) ব্যাট ছুঁয়ে যাওয়া বলটি উইকেটের পেছন থেকে তিনি গ্লাভসবন্দি করেন। এরপর সিকান্দার রাজাকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন ব্রেন্ডন টেইলর। কিন্তু 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমানের বলে মুশফিকের গ্লাভসবন্দি হয় ২৪ রানেই থামে তার ইনিংস।

আরও পড়ুন: বার্সাকে নাটকীয় জয় উপহার দিলেন মেসি-সুয়ারেস



মন্তব্য