kalerkantho


বার্সাকে নাটকীয় জয় উপহার দিলেন মেসি-সুয়ারেস

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৮ ১৩:৪১



বার্সাকে নাটকীয় জয় উপহার দিলেন মেসি-সুয়ারেস

বার্সাকে জেতানো দুই সুপারস্টার লিওনেল মেসি এবং লুইস সুয়ারেস। ছবি: এএফপি

শুরুতে একটু পরিসংখ্যানের দিকে তাকানো যাক। লা লিগার মঞ্চে সোসিয়েদাদের মাঠে গত ৭ ম্যাচের ৫টিতেই হেরেছে কাতালান জায়ান্ট বার্সেলোনা। বাকি ২টি ম্যাচ ড্র হয়েছে। আনতোয়ায় গত ১০ বছরে বারবার ব্যর্থ হওয়া বার্সেলোনার দুর্দিন অবশেষে কাটল। প্রথমার্ধে পিছিয়ে পড়েও দুই মহাতারকা লুইস সুয়ারেস আর লিওনেল মেসির সৌজন্যে সোসিয়েদাদকে ৪-২ গোলে হারিয়ে দিল আর্নেস্তো ভালভের্দের দল। 

আরও পড়ুন: টাইগার একাদশে অনিয়মিতদের জয়জয়কার

রবিবার রাতের  ম্যাচে শুরুতেই গোল খেয়ে বসেছিল অতিথিরা। ডান দিক থেকে চাবি প্রিয়েতোর দারুণ ক্রসে ঝুঁকে নেওয়া হেডে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান। ২৮তম মিনিটে আবারও জালে বল পাঠিয়েছিলেন জোসে। কিন্তু তার শট নেওয়ার ঠিক আগে ইভান রাকিতিচ আরেক জনের পায়ে লেগে পড়ে গেলে বিতর্কিত ফ্রি-কিক দেন রেফারি।

আরও পড়ুন: ০ বলে ০ রানে আউট হয়ে জিম্বাবুয়ে ওপেনারের 'রেকর্ড'!

৩৪তম মিনিটে দ্বিতীয় গোল খেয়ে বসে বার্সা। ডি-বক্সে ডান দিক থেকে স্প্যানিশ ফরোয়ার্ড হুয়ানমির শট সের্হিও রবের্তোর পা স্পর্শ করে জালে জড়ায়। ৫ মিনিট পরই অবশ্য ব্যবধান কমান বার্সার ব্রাজিল তারকা পলিনহো।  ছয় গজ বক্সে সুয়ারেসের পাস পেয়ে বল জালে পাঠাতে ভুল করেননি এই মিডফিল্ডার। বার্সেলোনার জার্সিতে এটা তার অষ্টম গোল।

আরও পড়ুন: সেঞ্চুরি হাঁকিয়ে নিন্দুকদের থামালেন কোহলি

প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে বার্সেলোনাকে সমতায় ফেরান লুইস সুয়ারেস। ডি বক্সের মধ্যে মেসির পাস পেয়ে দারুণ বাঁকানো শটে বেশ দূর থেকেই বল জালে জড়ান এই উরুগুয়ের সুপারস্টার। সোসিয়েদাদের মাঠে এটাই তার প্রথম গোল। ৭১তম মিনিটে আবারও সুয়ারেস ম্যাজিক। প্রতিপক্ষ গোলকিপারের ভুলের সুযোগ দলকে এগিয়ে নেন তিনি।

আরও পড়ুন: টাইগারদের বোলিং দাপটে অল-আউট জিম্বাবুয়ে

এরপর মঞ্চে আবির্ভাব লিওনেল মেসির। ম্যাচের ৮৫তম মিনিটে চমৎকার এক ফ্রি-কিকে জয়সূচক গোলটি করেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। এবারের লিগে এই নিয়ে সর্বোচ্চ ১৭ গোল করলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। সুয়ারেস করেছেন ১৩টি।  ১৯ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫১।এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।



মন্তব্য