kalerkantho


ফিল্ডিংয়ে টিম টাইগার

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৮ ১১:৪২



ফিল্ডিংয়ে টিম টাইগার

শুরু হয়ে গেল বহুল প্রতীক্ষিত ত্রিদেশীয় সিরিজ। প্রথম ম্যাচে আজ সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ এবং জিম্বাবুয়ে। টসে জিতে ইতিমধ্যেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ।

আরও পড়ুন: সৌম্য স্বার্থপর নয়; ওকে স্যালুট: মাশরাফি

ম্যাচের আগের দিন গতকাল রবিবার মাশরাফি বলেছিলেন টস নিয়ে তার দুশ্চিন্তার কথা। তিনি বলেছিলেন, বলেন, 'কুয়াশার উপর নির্ভর করছে টসে জিতলে কী করব আমরা। ব্যাটিং নাকি বোলিং করা হবে তা এখনই বলা মুশকিল। বেশি কুয়াশা থাকলে সিদ্ধান্ত একরকম হবে, আর কুয়াশা কম থাকলে অন্যরকম। আসলে এসব নিয়ে না ভেবে নিজেদের কাজটা ভালো ভাবে করাতেই গুরুত্ব দিতে হবে।'

আরও পড়ুন: 'কে বলল, শুধু সৌম্য আর তাসকিনই আমার পছন্দের?'

ওয়ানডেতে এখন পর্যন্ত ৬৭ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এরমধ্যে ৩৯টি জিতেছে টাইগাররা। জিম্বাবুয়ের জয় ২৮টি ম্যাচে। সর্বশেষ ২০১৫ সালে তিন ম্যাচের সিরিজে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ঐ সিরিজটি ৩-০ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

আরও পড়ুন: কোহলিকেই দল থেকে বাদ দিতে বললেন শেবাগ!

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ মিথুন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, আবুল হাসান রাজু, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন ও সানজামুল ইসলাম।

আরও পড়ুন: আমি আবেগী নই; এখনও চাই বাংলাদেশ ভালো খেলুক: হাথুরুসিংহে

জিম্বাবুয়ে দল: গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মির, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, রায়ান মারে, টেন্ডাই চিসোরো, ব্রেন্ডন মাভুতা, ব্লেসিং মুজারাবানি, ক্রিস্টোফার মোফু, টেন্ডাই চাতারা ও কাইল জার্ভিস।



মন্তব্য