kalerkantho


কী খবর ম্যাশ? কেমন আছ মুশি?

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০১৮ ১৯:৪৬



কী খবর ম্যাশ? কেমন আছ মুশি?

জিম্বাবুয়ের ক্রিকেটের সোনালী দিনের মহাতারকা তিনি। দেশটির রাজনৈতিক অস্থিরতার কারণে ক্যারিয়ার শেষ হয়ে গিয়েছিল হিথ স্ট্রিক, অ্যান্ডি ফ্লাওয়ার, গ্র্যান্ট ফ্লাওয়ারদের মত সুপারস্টারদের। সেই হিথ স্ট্রিক এখন জিম্বাবুয়ের প্রধান কোচ। এসেছেন বাংলাদেশ সফরে। যে শিষ্যদের ২ বছর কোচিং করিয়েছেন তাদের সঙ্গে কেমন হলো স্ট্রিকের সাক্ষাত?

আরও পড়ুন: সৌম্য স্বার্থপর নয়; ওকে স্যালুট: মাশরাফি

শনিবার বিকেলে বাংলাদেশ দলের ড্রেসিংরুমের সামনে 'মি. ডিপেন্ডেবল' মুশফিকুর রহিমকে দেখেই জড়িয়ে ধরলেন স্ট্রিক। পরে বাংলাদেশ দলের ড্রেসিংরুমেও ঢুকে পড়লেন জিম্বাবুয়ের কোচ! সাবেক শিষ্যদের সঙ্গে চলল মতবিনিময়। সবার খোঁজ খবর নিয়ে তারপর নিজ কাজের জন্য বের হলেন। 

আরও পড়ুন: আমি ভালো নাকি খারাপ কোচ, তা মানুষ বলবে: সুজন

আরও পড়ুন: টাইগারদের ড্রেসিং রুম এখন নির্ভার; চাপমুক্ত

বাইরে আসতেই সামনে টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করা স্ট্রিকের প্রিয় শিষ্য ম্যাশ। গুরুকে দেখেই দুহাত তুলে চেঁচিয়ে উঠলেন মাশরাফি। গুরুও এগিয়ে এলেন তার দিকে। দুজনে হাত মেলালেন। মেলালেন গলা। তারপর কথা হলো কিছুক্ষণ। 

আরও পড়ুন: 'কে বলল, শুধু সৌম্য আর তাসকিনই আমার পছন্দের?'

সংবাদ সম্মেলনে এসে নিজেদের 'আন্ডারডগ' হিসেবেই মেনে নিয়েছেন জিম্বাবুয়েকে সোনালী দিন ফিরিয়ে দেওয়ার লড়াইয়ের এই যোদ্ধা। তবে তিনি লড়াইয়ের কথাও বললেন। এদিকে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেছেন, শ্রীলঙ্কার মাটিতে ওয়ানডে সিরিজ জেতা জিম্বাবুয়েকে একেবারে হেলাফেলা করবে না বাংলাদেশ।

আরও পড়ুন: কোহলিকেই দল থেকে বাদ দিতে বললেন শেবাগ!

আরও পড়ুন: আমি আবেগী নই; এখনও চাই বাংলাদেশ ভালো খেলুক: হাথুরুসিংহে

চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে অবশ্য এতটা উষ্ণ পুনর্মিলনী হয়নি টাইগারদের। বরাবরের মতই রাশভারী রূপেই দেখা গেছে হাথুরুকে। সংবাদ সম্মেলনে এসেও বলেছেন, তিনি আবেগ বিবর্জিত মানুষ। তবে বাংলাদেশকে শুভকামনা জানাতে ভুলেননি সাবেক টাইগার কোচ।


মন্তব্য