kalerkantho


নো কমেন্ট; এটা আমার আর বিসিবির ব্যাপার: হাথুরু

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০১৮ ১৫:৫৫



নো কমেন্ট; এটা আমার আর বিসিবির ব্যাপার: হাথুরু

মিরপুরে সংবাদ সম্মলনে চন্দিকা হাথুরুসিংহে।

অবশেষে বাংলাদেশের মাটিতে শ্রীলঙ্কার কোচ হিসেবে সাংবাদিকদের মুখোমুখি হলেন চন্দিকা হাথুরুসিংহে। টাইগারদের সাবেক কোচকে নিয়ে অনেক প্রশ্ন জমা ছিল স্থানীয় সাংবাদিকদের মনে। প্রশ্নের ঝাঁপি যেভাবে খুলল, উত্তর কিন্তু সেভাবে মিলল না। প্রশ্ন উঠল হাথুরুর হঠাৎ পদত্যাগ নিয়েও। জবাবে তেমন কিছুই বলতে চাইলেন না তিনি।

আরও পড়ুন: আমি আবেগী নই; এখনও চাই বাংলাদেশ ভালো খেলুক: হাথুরুসিংহে

টাইগারদের দক্ষিণ আফ্রিকায় ব্যর্থ সফর শেষে ছুটি কাটাতে গিয়েছিলেন হাথুরুসিংহে। ছুটি শেষে ফেরার বদলে আচমকাই বিসিবির কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দেন তিনি। এরপর তার আর কোনো খোঁজ নেই! বাংলাদেশে আসার জন্য বারবার তারিখ দিয়েও তিনি আসেননি। এমতাবস্থায় লঙ্কান ক্রিকেট বোর্ড থেকে বিসিবিকে অনুরোধ করা হয়েছিল হাথুরুকে ছেড়ে দিতে। বিসিবি একপ্রকার বাধ্য হয়েই তাকে অব্যাহতি দেয়।

আরও পড়ুন: জিম্বাবুয়েও সহজ প্রতিপক্ষ নয়: মাশরাফি

কিন্তু কেন এই নাটকীয়তা? এটা কি পেশাদার কোচের কাজ? আজ রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কানদের অনুশীলন শেষে এমন প্রশ্নের জবাবে বেশ কঠিন কথাই বললেন হাথুরু, 'এটা আমার পেশার ব্যাপার। সেটা আমার ও বিসিবির মধ্যকার ব্যাপার। এটি নিয়ে মন্তব্য করতে চাই না।'

আরও পড়ুন: কোহলিকেই দল থেকে বাদ দিতে বললেন শেবাগ!

মন্তব্য করার সম্ভবত কোনো উপাদান নেই হাথুরুর কাছে। পদত্যাগ তো সব দেশের কোচেরাই করে থাকেন। কিন্তু এভাবে নাটকীয় পদত্যাগ না করলেও খুব বেশি ক্ষতি হতো না। আজকের সংবাদ সম্মেলনে লঙ্কান এই কোচ আরও বলেছেন, তিনি আবেগী মানুষ নন। তবে বাংলাদেশের প্রতি তিনি শুভকামনা জানিয়েছেন।

আরও পড়ুন: এই ছিল জিদানের কপালে!


মন্তব্য