kalerkantho


ক্রিকেটখোরের পঞ্চম বর্ষপূর্তি উদযাপন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০১৮ ১২:০৩



ক্রিকেটখোরের পঞ্চম বর্ষপূর্তি উদযাপন

উদযাপনে ক্রিকেটখোর

'স্রেফ বাংলাদেশ ক্রিকেট নিয়েই থাকা, বাংলাদেশের ক্রিকেটকে ভালোবাসা' মন্ত্র নিয়েই ২০১৩ সালের ১১ জানুয়ারি শুরু হয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের জনপ্রিয় ক্রিকেট গ্রুপ ‘ক্রিকেটখোর’ এর যাত্রা। সম্প্রতি ৫ বছর অতিবাহিত করে ৬ বছরের উদ্দেশ্যে যাত্রা শুরু করল চার লাখেরও অধিক সদস্যদের সমন্বয়ে গড়া গ্রুপটি। গ্রুপের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সম্প্রতি মিরপুরের এক রেস্টুরেন্টে  জমকালো আয়োজন করে তারা। এই উপলক্ষে জাতীয় দলের সাবেক অধিনায়ক বীর মুক্তিযোদ্ধা এএসএম রকিবুল হাসান ও ক্রিকেট কোচ নাজমূল আবেদিন ফাহিমকে বাংলাদেশ ক্রিকেটে অনবদ্য অবদান রাখায় সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়। 

আরো পড়ুন: আবারো ড্র করেছে চেলসি

উল্লেখ্য গত বছর থেকেই দেশের প্রথিতযশা কোচদের সম্মাননা প্রদান চালু করেছে সংগঠনটি। যেখানে গতবার এই সম্মাননা পেয়েছিলেন দেশের আরেক প্রথিতযশা কোচ ওয়াহিদুল গণি। 

অনুষ্ঠানে গ্রুপের সেরা লেখক, গ্রুপের বাইরে অফলাইন কার্যক্রমে সেরা আয়োজকসহ বিগত এক বছরের বিভিন্ন কার্যক্রমের সফল ব্যক্তিদের বিভিন্ন শাখায় পুরস্কৃত করা হয়। গ্রুপের অন্যতম প্রধান প্রশাসক ‘সাইফুল সোহেল’কে গ্রুপের জন্মলগ্ন থেকে অবদান রাখার স্বীকৃতিস্বরুপ আজীবন সম্মাননা প্রদান করে সংগঠনটি। এ ছাড়া বাংলাদেশের খেলার সময় বাঘ সেজে আলোড়ন তোলা ‘টাইগার মিলন’ খ্যাত ফাহমিদুল হক মিলন ও ক্রিকেটের বিভিন্ন সময়ের বিরল স্বারক সংগ্রহ রাখার অবদান স্বরুপ জসিমউদ্দিনকেও বিশেষ সম্মাননা দিয়েছে এই জনপ্রিয় গ্রুপ ।

আরো পড়ুন: সুজন-হাথুরুকেও চ্যালেঞ্জ জানাচ্ছেন হিথ স্ট্রিক

মূলত ‘বাংলাদেশের ক্রিকেটের পাশে থাকা’ এই নীতি নিয়েই বেড়ে ওঠা ক্রিকেটখোর গ্রুপের। বাংলাদেশ দলের ভালো ও মন্দ উভয় সময়ে দলের পাশে থাকার অঙ্গীকার নিয়েই পথচলা। ক্রিকেটের সব চলতি সব তথ্য পুরানো সব দারুণ পরিসংখ্যান সব সময় থাকে গ্রুপের হোমপেজে। এ ছাড়া দেশের সব বিভাগসহ ২০টির মত জেলায় রয়েছে তাদের অফলাইন কার্যক্রম। গ্রুপের কয়েকজন কর্ণধারদের সাথে কথা বলে তাদের ভবিষ্যতের কিছু আরো সফল কার্যক্রমের কিছু আশাবাদ শোনা যায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেশ কয়েকজন স্বনামধন্য ক্রীড়া সাংবাদিক এমএম কায়সার, ফয়সাল তিতুমির, তাহমিদ অমিত, দেব চৌধুরী , হাসানুজ্জামান, ফারজানা জহির পমি, এহতেশাম সবুজসহ দেশের বিভিন্ন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও সাংবাদিকগণ। এ ছাড়া আমন্ত্রিত ছিলেন দৈনিক কালের কণ্ঠের সাব-এডিটর এবং জনপ্রিয় গীতিকার রবিউল ইসলাম জীবন।

বাংলাদেশের ক্রিকেটে অবদান রাখার সদিচ্ছাকে বাস্তবে রূপ দিয়ে এই বর্ণাঢ্য জমকালো আয়োজনের পৃষ্ঠপোষক হিসেবে এগিয়ে আসে কর্পোরেট প্রতিষ্ঠান আরএসএফ গ্রুপ। অনুষ্ঠান শেষে বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নিতে মাঠ এবং মাঠের বাইরে বিভিন্ন কাজে সংশ্লিষ্ট হবার প্রত্যয় ব্যক্ত করেন অনলাইন জগতের পরিচিত মুখ এবং ক্রিকেটখোর প্রতিষ্ঠাতা একেএম কাউসার। সেইসাথে দলমত নির্বিশেষে বাংলাদেশ ক্রিকেট টিমের ভালো এবং খারাপ সময়ে পাশে থাকার আহ্বান জানান তিনি। 



মন্তব্য