kalerkantho


নেইমারের জুতা কেন মাথায়?

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৮ ১৯:৫০



নেইমারের জুতা কেন মাথায়?

জুতা মাথায় তুলে নেইমারের উদযাপন। ছবি: এএফপি

পিএসজির হয়ে দুর্দান্ত গতিতে ছুটে চলছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। ছুটে চলছে তার দলও। উরুগুয়ের সুপারস্টার এডিনসন কাভানি ছাড়াই নেইমার ও আদ্রিয়ান রাবিওর গোলে আমিয়েঁকে ২-০ ব্যবধানে হারিয়ে ঘরোয়া কাপে টানা ৩৫ ম্যাচে জয় নিয়ে লিগ ওয়ানের সেমিফাইনালে উঠে গেছে পিএসজি। এই ম্যাচেই নেইমারের একটি ছবি নিয়ে এখন ফুটবল অঙ্গণে আলোচনার ঝড়।

পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে এগিয়ে নিয়েছিলেন নেইমার। আর এই গোল উদযাপন করতে গিয়ে অদ্ভুত এক কাণ্ড করেন তিনি। ডান পায়ের বুটটি খুলে কপালের ওপর নিয়ে যেন ভারসাম্য ধরে রাখার খেলা শুরু করেন। উদযাপনের তো আরও উপায় আছে। কিন্তু বুট মাথার ওপরে তুলে নাচতে হবে কেন? নিন্দুকরা কিন্তু বলছেন অন্য কথা।

তাদের মতে , নেইমার নাকি তার স্পনসর কম্পানি নাইকির লোগে দেখাতেই জুতা নিয়ে এসব কাণ্ড করেন। এদিনও নাইকির নতুন বুট 'পিউরো ফেনেমেনো পরে খেলতে নেমেছিলেন নেইমার। এছাড়া প্রায়ই ম্যাচ চলকালীন নেইমারকে বুটের ফিতা বাঁধতে দেখা যায়। স্বাভাবিকভাবেই ক্যামেরার ক্লোজ-আপ শটে দেখা যায় নাইকির লোগে। অনেকের ধারণা, সেটি দেখাতেই এটা করেছেন বার্সেলোনার সাবেক ফরোয়ার্ড!

কিন্তু সোশ্যাল সাইটে নেইমার নিজেই ব্যাখ্যা দিয়েছেন এমন উদযাপনের, 'হোয়াও সেলসো মোরায়েসকে যারা চেনেন, তারা বুঝতে পারবেন আমি কেন এমন উদ্‌যাপন করেছি। আর যারা চেনেন না, তাদের জন্য এ ছবিটি।'

এখনও পরিস্কার হলো না তো ঘটনাটি? আসলে কোনো এক পার্টিতে নেইমারের এক বন্ধু হোয়াও সেলসো মোরায়েস বিয়ারের বোতল কপালে নিয়ে নাকি অনেক কারিশমা দেখিয়েছিলেন। সেটা অনুকরণ করেই গোলের উদযাপন করেছেন নেইমার। বন্ধুকেও দেখিয়ে দেওয়া গেছে, মাথায় কিছু নিয়ে নাচতে তিনিও কম যান না।



মন্তব্য