kalerkantho


সেঞ্চুরি হাঁকিয়ে হাথুরুকে জবাব দিলেন থিসারা পেরেরা

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৮ ১৯:০৬



সেঞ্চুরি হাঁকিয়ে হাথুরুকে জবাব দিলেন থিসারা পেরেরা

বাংলাদেশ পর্ব চুকানোর পর নিজ দেশ শ্রীলঙ্কার ক্রিকেটেও প্রায় 'একনায়ক' হয়ে গেছেন চন্দিকা হাথুরুসিংহে। হাথুরুর দাবির মুখে আইন পরিবর্তন করে নির্বচকমণ্ডলীতে আনা হয়েছে তাকে। হাথুরুর প্রথম কোপের শিকার হন সীমিত ওভারের অধিনায়ক থিসারা পেরেরা। তাকে দায়িত্ব থেকে সরিয়ে অ্যাঞ্জেলো ম্যাথুজকে ত্রিদেশীয় সিরিজে ক্যাপ্টেন করা হয়। আসন্ন সিরিজের আগেই হাথুরুকে ব্যাটে জবাব দিলেন পেরেরা।

বাংলাদেশে এসে কোনো প্রস্তুতি ম্যাচ না খেলার ঘোষণা দিয়েছিল শ্রীলঙ্কা। তাই দেশ ছাড়ার আগেই ক্রিকেটারদের দুদলে ভাগ করে নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচের আয়োজন করে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ম্যাথুজের দলের হয়ে ব্যাটিংয়ে নেমে ৫ ছক্কা ও ১০ চারে ১১৯ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন থিসারা পেরেরা। অবশ্য বৃষ্টির কারণে ম্যাচটির ফলাফল হয়নি। 

প্রস্তুতি ম্যাচে জয়-পরাজয় কোনো বড় ব্যাপার না হলেও হাথুরুকে বেশ একটা উচিত জবাব দিলেন থিসারা।এই প্রথমবার টাইগারদের সাবেক দুই কোচ প্রতিপক্ষ দলের কোচ হিসেবে বাংলাদেশ সফরে আসছেন। হাথুরুসিংহে এবং হিস স্ট্রিকের দলের বিপক্ষে আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে মাঠের লড়াই। ইতিমধ্যেই আজ শুক্রবার বিকালে ঢাকায় এসে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তাদের বিপক্ষেই টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ।



মন্তব্য