kalerkantho



ওয়ালটন মধ্যাঞ্চলকে সহজেই হারাল বিসিবি উত্তরাঞ্চল

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৮ ১৭:৪৩



ওয়ালটন মধ্যাঞ্চলকে সহজেই হারাল বিসিবি উত্তরাঞ্চল

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ৬ষ্ঠ আসরের প্রথম রাউন্ডে ওয়ালটন মধ্যাঞ্চকে ৯ উইকেটে হারাল বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি উত্তরাঞ্চল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিনই ১৮৮ রানে অলআউট হয় ওয়ালটন মধ্যাঞ্চল। জবাবে জহিরুলের ১৫৮ রানের দুর্দান্ত ইনিংসে ৯ উইকেটে ৪৫৭ রানে ইনিংস ঘোষণা করে প্রথম ইনিংসে ২৬৯ রানের লিড পেয়েছিল বিসিবি উত্তরাঞ্চল। 

২৬৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে রকিবুল হাসানের ১০৫ রানের সুবাদে তৃতীয় দিন শেষে ৭ উইকেটে ২৩৪ রান করেছিল ওয়ালটন মধ্যাঞ্চল। তারপরও ইনিংস হারের মুখে পড়েছিল তারা। ইনিংস হার এড়াতে ৩৫ রান প্রয়োজন ছিল তাদের।

ম্যাচের চতুর্থ ও শেষ দিন অধিনায়ক মোশাররফ হোসেন ১৪ ও মেহরাব হোসেন জুনিয়র ৭ রান নিয়ে খেলা শুরু করেন। মোশাররফ ও মেহরাবের ব্যাটিং দৃঢ়তায় ইনিংস হার এড়ায় ওয়ালটন মধ্যাঞ্চল। কিন্তু হার এড়াতে পারেনি তারা। দ্বিতীয় ইনিংসে ৩৩৬ রানে অল-আউট হয়ে যায় দলটি। ম্যাচ জিততে ৬৮ রানের লক্ষ্য পায় বিসিবি উত্তরাঞ্চল। ১ উইকেট হারিয়েই এই লক্ষ্যে পৌঁছে যায় তারা।

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে বিসিএলের দ্বিতীয় রাউন্ড। এই ভেন্যুতেই ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের মুখোমুখি হবে বিসিবি উত্তরাঞ্চল।



মন্তব্য