kalerkantho


সৌদি ফুটবলে এবার গ্যালারিতে থাকবে নারী দর্শক

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৮ ১৩:৪৩



সৌদি ফুটবলে এবার গ্যালারিতে থাকবে নারী দর্শক

ইতিহাসে প্রথমবার সৌদি আরবের ফুটবল গ্যালারিতে দেখা যাবে নারী দর্শকদের। বিবিসি জানায়, রাজধানী রিয়াদের কিং ফাহদ স্টেডিয়ামে শুক্রবার সৌদি পেশাদার লীগের একটি ম্যাচ গ্যালারিতে বসে দেখবেন দেশটি নারীরা। স্থানীয় সময় বিকাল ৫টায় ওই ম্যাচে আল-আহলি মুখোমুখি হবে আল-বাতিনের। এ মাসে আরও দুইটি ফুটবল ম্যাচে নারী দর্শকদের দেখা যাবে।


আরো পড়ুন: গ্যালারিগুলোয় দর্শকের ভিড়


শনিবার জেদ্দার কিং আব্দুল্লাহ স্পর্টস সিটিতে আল-হিলাল বনাম আল-ইতিহাদ এবং ১৮ জানুয়ারি পূর্বের নগরী দাম্মামের প্রিন্স মোহাম্মদ বিন ফাহদ স্টেডিয়ামে আল-ইত্তেফাক বনাম আল-ফয়সালি ম্যাচে নারী দর্শকদের গ্যালারিতে স্বাগত জানানো হবে। এ উপলক্ষ্যে ওই তিনটি স্টেডিয়ামে নারীদের বসার জন্য গ্যালারিতে বিশেষ ব্যবস্থা করা হয়েছে।


আরো পড়ুন: প্রাক্তন প্রেমিকার দেওয়া উপহার রেখে


স্টেডিয়ামের ক্যাফে ও রেস্তোরাঁতেও নারীদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে বলে জানায় বিবিসি। সৌদি আরবের সমাজ ব্যবস্থার আধুনিকীকরণে ভিশন ২০৩০ প্রকল্প ঘোষণা করেছেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। এর অংশ হিসেবে সম্প্রতি সৌদি আরব সরকার নারীদের উপর থেকে বেশ কিছু নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে। যার মধ্যে সৌদি নারীদের গাড়ি চালানোর অনুমতি দেওয়া অন্যতম, এ বছর জুন থেকে যা কার্যকর হবে।

 



মন্তব্য