kalerkantho


শিরোপার আশা প্রায় শেষ হয়ে গেল রিয়ালের!

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ১৩:১৬



শিরোপার আশা প্রায় শেষ হয়ে গেল রিয়ালের!

গোল করার সুবর্ণ সুযোগ মিস করেছেন রোনালদো; হতাশা ছাড়া আর কী করারই আছে তার.....? ছবি: এএফপি

একের পর এক উদ্ভাসিত সাফল্যের পর এবার মুদ্রার অপর পিঠ দেখতে শুরু করেছে জিনেদিন জিদানের দল রিয়াল মাদ্রিদ। সোমবার লা লিগার ম্যাচে নিজেদের মাঠে জিদানের শিষ্যদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে সেল্টা। গত মৌসুমে সেল্টার কাছে হেরে কোপা দেল রে থেকে বিদায় নিয়েছিল দলটি। এবার ড্র করে লিগ শিরোপা ধরে রাখার আশা প্রায় শেষ হয়ে গেল।

ঘরের মাঠে শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে সেল্টা। একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যাতিব্যস্ত করে তোলে তারা। ম্যাচের ত্রয়োদশ মিনিটে উগো মায়োর দারুণ ক্রস থেকে সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি স্প্যানিশ ফরোয়ার্ড আসপাস। ২৫তম মিনিটে আবারো গোমেসের বুদ্ধিদীপ্ত পাস পেয়েও তালগোল পাকিয়ে গোল মিস করেন ভাস।

এই ম্যাচে খুঁজেই পাওয়া যাচ্ছিল না রিয়ালের সবচেয়ে বড় সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে। ৩৩তম মিনিটে আসপাসের দারুণ পাস থেকে সেল্টাকে এগিয়ে দেন ভাস। ঠাণ্ডা মাথায় নাভাসের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান তিনি। পিছিয়ে পড়ার পর পাল্টা আক্রমণে ৩৬তম মিনিটে গ্যারেথ বেলের কল্যাণে সমতায় ফেরে রিয়াল। ২ মিনিট পর সেই বেলই এগিয়ে দেন রিয়ালকে। ইসকোর পাস থেকে গোলকিপারকে বোকা বানান তিনি।

কিন্তু এই আনন্দ শেষ হয়ে যায় ম্যাচের দ্বিতীয়ার্ধেই। ৮২তম মিনিটে ভাসের ক্রস থেকে ডি-বক্সে বল পেয়ে দারুণ এক হেডে ম্যাচে সমতা আনেন গোমেস। ৮৮তম মিনিটে দারুণ এক সুযোগ পেয়েও গোলকিপারের হাতে বল তুলে দেন রোনালদ। হতাশায় ভেঙে পড়ে সমর্থকরা। ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে রিয়াল আছে চার নম্বরে। ১৮ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।



মন্তব্য